ঢাকা জেলা পরিষদের আয়োজনে ২৯৫ শিক্ষার্থীকে সংবর্ধনা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৫ অপরাহ্ন, ২০শে ডিসেম্বর ২০২৩


ঢাকা জেলা পরিষদের আয়োজনে ২৯৫ শিক্ষার্থীকে সংবর্ধনা
শিক্ষার্থীকে সংবর্ধনা। ছবি: জনবাণী

ঢাকা জেলার সাভার ও ধামরাই উপজেলার ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। 


বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে ধামরাই পৌর শহরের মুন্নু কমিনিউটি সেন্টারে ঢাকা জেলা পরিষদের আয়োজনে এ সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ধামরাই উপজেলার ২৪৫ জন ও সাভার উপজেলার ৫০ জন কৃতী শিক্ষার্থীকে এ সম্মাননা দেয়া হয়। 


ঢাকা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র গোলাম কবির, ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ঢাকা জেলা পরিষদের ০২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নাসিমা আক্তার, ঢাকা জেলা পরিষদের ০৫ নং ওয়ার্ডের সদস্য সানোয়ার হক সুজন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুর রহমান বলেন, ঢাকা জেলা পরিষদ দূর্নীতিকে না বলে মেধাবী ও অসচ্ছল ছাত্রছাত্রীদের মাঝে অত্যন্ত সুন্দর ভাবে বৃত্তি প্রদান করে আসছে। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষাঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। সেসব ভবনে সকল আধুনিক সুযোগ-সুবিধা থাকছে। ফলে, শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে। স্বাধীনতা বিরোধীচক্র সব সময় মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে চেষ্টা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত ও সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা কাজ করে যাচ্ছি।


অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীদের শিক্ষার গুরুত্ব প্রদানের ক্ষেত্রে অভিভাবকদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা পড়ালেখায় ফাঁকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ্য রাখতে হবে। কলেজের পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে।


আরএক্স/