আ.লীগ সাধারণ সম্পাদক যখন স্বতন্ত্র প্রার্থী

পঞ্চগড়ে যুগ্ম সম্পাদক হলেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৪ পূর্বাহ্ন, ২১শে ডিসেম্বর ২০২৩


পঞ্চগড়ে যুগ্ম সম্পাদক হলেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক
ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও এমপি প্রার্থীরা।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট সংসদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী হয়েছেন। এজন্য তিনি দলীয় দায়িত্ব পালন করতে পারছেন না। এমন অভিযোগে সাংগঠনিক ভাবে যুগ্ম সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। 


বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় দলীয় কার্যালয়ের সামনে এক পথসভায় তিনি এই ঘোষণা দেন।


আরও পড়ুন: বরফ শীতে কাঁপছে পঞ্চগড়


এ সময় পঞ্চগড়-১ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়াসহ জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামীলীগ ও সহযোগিতা সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


রেলমন্ত্রী সুজন বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত দলের সিনিয়র যুগ্ম সম্পাদককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ করা হয়েছে। আমরা আশা করব নির্বাচনকালীন তিনি দলীয় কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করবেন।


আবু সারোয়ার বকুল বলেন, আমি অনেক আনন্দিত। নির্বাচনকালীন সময়ে দলের সকল কার্যক্রম পরিচালনায় সবার সহযোগিতা কামনা করছি।


আরও পড়ুন: পঞ্চগড়ে চা শিল্পের অংশীজনের নিয়ে কর্মশালা


এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত বলেন, আমি ঢাকায় কথা বলেছি। তাঁরা ফেডাপ। বলা হয়েছে তিনি এইটা দেওয়ার কে। একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আর কারো কোন পাওয়ার নেই। এটি সম্পূর্ণ অবৈধ। একজন সভাপতি একজন সাধারণ সম্পাদককে বাদ দিয়ে অন্য কাউকে দায়িত্ব দিতে পারেন না। সংগঠনের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এই কাজটি করা হয়েছে। এটা সভাপতির নিজের মনগড়া এবং সংগঠন বিরোধী সিদ্ধান্ত। আমি এর তীব্র প্রতিবাদ জানাই।


এ বিষয়ে জানতে রংপুর বিভাগের আওয়ামী লীগের দ্বায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আরএক্স/