সন্ধ্যা হলেই হকারের দখলে কোনাবাড়ী মহাসড়ক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০৭ অপরাহ্ন, ২১শে ডিসেম্বর ২০২৩


সন্ধ্যা হলেই হকারের দখলে কোনাবাড়ী মহাসড়ক
হকারের দখলে কোনাবাড়ী মহাসড়ক।

সন্ধ্যা নেমে আসতেই শুরু হয় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ফ্লাইওভারের নিচে মহাসড়ক দখলের চেষ্টা। প্রতিনিয়ত ক্ষুদ্র ব্যবসায়ীরা ফুটপাতসহ মহাসড়কের অধিকাংশ জায়গা দখল করে বসেন।আর এতে করে জনভোগান্তির সৃষ্টি হচ্ছে।


কোনাবাড়ী ফ্লাইওভার থাকা সত্ত্বেও অসাধু ব্যবসায়ী চক্রের জন্য প্রতিনিয়ত ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী  জ্যামে আটকে থাকছে দূর পাল্লাসহ ছোট বড় সকল প্রকার পরিবহন।


আরও পড়ুন: ফাইনালে বিএনপি নাই: কাদের


সাধারন পথচারীদের চলাচলেও সৃষ্টি হচ্ছে ভোগান্তি। পুলিশ বার বার হকার ব্যবসায়ীদের উচ্ছেদ করলেও মিলছে না স্থায়ী কোন সমাধান।পুলিশ উচ্ছেদ করার পর তারা পুনরায় অবস্থান নেয় মহাসড়কে। 


হকার ব্যবসায়ীদের মধ্যে থেকে অনেই বলছেন তারা ফুটপাত এবং মহাসড়কে ব্যবসা পরিচালনা করতে দৈনিক টাকা দিয়ে থাকে মহাসড়কের পাশে অবস্থিত মার্কেট মালিকদের।


কিন্তু হকারদের এরূপ কথার বিষয়ে কোনাবাড়ী মহাসড়কের পাশে অবস্থিত মার্কেট মালিকদের কাছে জানতে চাইলে তাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদা আদায়ের অভিযোগ করছে বলে জানিয়েছেন তারা। 


আরও পড়ুন: তীব্র শীতে কাঁপছে পঞ্চগড়


সাধারন পথচারী আজিজুল হক নামের এক ব্যক্তি বলেন, প্রতিনিয়ত হকারদের এরূপ ফুটপাত এবং মহাসড় দখলের ফলে একদিকে তীব্র জ্যামের সৃষ্টি হচ্ছে অন্যদিকে চুরি ছিনতাইয়ের মত ঘটনা বৃদ্ধি পাচ্ছে।


যেই খানে ফ্লাইওভার থাকা সত্বেও প্রতিনিয়ত ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ীতে জ্যামে আটকে ঘন্টার পর ঘন্টা পার করতে হচ্ছে। জনসাধারণের প্রসাশনের নিকট দাবী কোনাবাড়ীকে যানজট মুক্ত এবং মহাসড়ক হতে হকার ব্যবসায়ীদের স্থায়ীভাবে উচ্ছেদ করা হোক।


আরএক্স/