ফরিদপুরের নতুন এসপি মোর্শেদ আলম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৬ অপরাহ্ন, ২৬শে ডিসেম্বর ২০২৩


ফরিদপুরের নতুন এসপি মোর্শেদ আলম
মোহাম্মদ মোর্শেদ আলম - ফাইল ছবি

ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) হিসেবে পদায়ন করা হয়েছে মোহাম্মদ মোর্শেদ আলমকে। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে তাকে ফরিদপুরের এসপি হিসেবে পদায়ন করা হয়েছে। একই সঙ্গে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানকে বদলি করা হয়েছে।


সোমবার (২৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. মিজানুর রহমানের স্বাক্ষর করা এক আদেশে এই বদলির বিষয়ে অনাপত্তি দেয় কমিশন।


ইসির আদেশে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. শাহজাহানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদে পদায়নে নির্বাচন কমিশন অনাপত্তি প্রদান করেছে।


আরও পড়ুন: প্রেমের টানে ফরিদপুরে মালয়েশিয়ান তরুণী


একই সঙ্গে ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমকে ফরিদপুর জেলার পুলিশ সুপার পদে পদায়নের জন্য অনাপত্তি দিয়েছে নির্বাচন কমিশন।


আরও পড়ুন: ফরিদপুরে রথযাত্রা অনুষ্ঠান পালন


প্রসঙ্গত, ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে তাঁকে অন্যত্র বদলি করে একজন নিরপেক্ষ পুলিশ সুপারকে পদায়ন করার জন্য মুহাম্মদ সাইফুর রহমান নামে এক ব্যক্তি নির্বাচন কমিশনে আবেদন  করেন। পরে বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত দেয় নির্বাচন কমিশন।


জেবি/এসবি