একটি জাল ভোট পড়লে কেন্দ্র বন্ধ করে দেয়া হবে: ইসি আহসান হাবিব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০২ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


একটি জাল ভোট পড়লে কেন্দ্র বন্ধ করে দেয়া হবে: ইসি আহসান হাবিব
ইসি আহসান হাবিব।

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেন, প্রতিটি প্রার্থীর পোলিং, এজেন্ট সিসি ক্যামেরার আওতায় থাকবে। কোন একটি কেন্দ্রে একটা যদি জালভোট হয় তাহলে ঐ কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের চাকুরী চলে যাবে। কোন ধরনের অসচ্ছতা বরদাশত করা হবে না। কোন রেজিস্টার কৃত সাংবাদিক ছাড়া কাউকে গ্রহণ করা হবে না। একটি কেন্দ্রে ২ জন প্রতিনিধি ছাড়া কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। মোটকথা নির্বাচনে কোনোভাবেই কোনো কারচুপি মেনে নেয়া হবে না। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের জন্য কমিশন সার্বিক প্রস্তুতি নিয়েছে। 


আরও পড়ুন: আ. লীগ ছাড়া কেউ এদেশে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর করেনি


মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা৭টার দিকে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোলার চারটি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনি ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় শেষ এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।


ইসি আহসান হাবিব খান বলেন, আরো বলেন নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীদের দায়িত্ব। আমরা দেশ, গণতন্ত্র, দেশের অর্থনীতি, শিল্প বাঁচাতে চাই। যার জন্য আমাদের গণতন্ত্রকে বাঁচাতে হবে। স্বচ্ছ গণতন্ত্র ছাড়া দেশকে বাঁচানো কঠিন হবে। তাই এ নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। 


আরও পড়ুন: ব্যারিস্টার সুমনকে নিয়ে বিপদে প্রতিমন্ত্রী মাহবুব আলী


বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান। ভোলার জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান, পুলিশ সুপার মো. মাহিদুজ্জামানসহ বিভিন্ন বাহিনী ও দপ্তরের ঊর্ধ্বতন কর্মকতারা এসময় উপস্থিত ছিলেন।


আরএক্স/