ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. সৈয়দ ফারহাত আনোয়ার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:০৪ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান  ড. সৈয়দ ফারহাত আনোয়ার
ছবি: ভিডিও থেকে নেওয়া।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের সুপারিশের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নব গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন ড. সৈয়দ ফারহাত আনোয়ার। 


বুধবার (২৭ ডিসেম্বর) নব গঠিত পরিচালনা পর্ষদের ৪৯১তম সভার সভাপতিত্ব করেন তিনি। এসময় নব গঠিত পরিচালনা পর্ষদের স্বতস্ত্র পরিচালকদ্বয় ও অন্যান্য পরিচালকগণ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: এনআরবিসি ব্যাংকের সুবর্ণচর খাসের হাট শাখার যাত্রা শুরু


প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র প্রাক্তন পরিচালক ড. সৈয়দ ফারহাত আনোয়ার শিক্ষকতার সঙ্গে যুক্ত রয়েছেন ৩৫ বছরেরও বেশি সময় ধরে। শিক্ষকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালে দৈনিক কালের কণ্ঠে দেশের ৩০ জন শীর্ষস্থানীয় শিক্ষাবিদদের একজন হিসেবে তাকে স্বীকৃতি দেয়া হয়। 


নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সহ বিভিন্ন প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 


আরও পড়ুন: রংপুরে ডাচ্ বাংলা ব্যাংকের শাখা উদ্বোধন


তিনি কানাডার নিউ ব্রান্সউইক বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং সিস্টেমে পিএইচডি করেছেন। ৭০ এরও অধিক প্রকাশনা রয়েছে তার। ড. সৈয়দ ফারহাত আনোয়ার সিঙ্গার (বাংলাদেশ) এবং মেঘনা ব্যাংকের পরিচালক হিসেবেও তিনি কাজ করেছেন। 


এশিয়া মার্কেটিং ফেডারেশনের সভাপতির পদে দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন একাডেমিক সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন। শিক্ষকতার পাশাপাশি ড. ফারহাত শিক্ষা, ফার্মাসিউটিক্যালস, পোশাক, আইসিটি, রিয়েল এস্টেট এবং কৃষি সহ বিভিন্ন ক্ষেত্রে বিপণন, সামাজিক উদ্যোগ এবং ব্যবসায়িক কর্মকৌশলগত এডভাইজারি দায়িত্ব পালন করছেন।


আরএক্স/