স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেলকে আ.লীগ থেকে বহিস্কার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৩ অপরাহ্ন, ২৯শে ডিসেম্বর ২০২৩


স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেলকে আ.লীগ থেকে বহিস্কার
সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল। ফাইল ছবি

গাজীপুর এক আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে নৌকার প্রতিদ্বন্দ্বিতা করছেন কালিয়াকৈর উপজেলার সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল। 


বিগত দিনে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে তিনি পরাজিত হয়েছেন এবং পৌরসভা নির্বাচনেও নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হয়ে এবার  জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর এক আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তিন বারের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের সমর্থনে গাজীপুরে তার নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।  


শুক্রবার (২৯ ডিসেম্বর) কালিয়াকৈর উপজেলার বেগমপুর গ্রামে কর্মী সমর্থকদের নিয়ে উঠান বৈঠকে তিনি জানান, তিনি নিজে একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান। ছাত্র রাজনীতি থেকে শুরু করে আওয়ামীলীগের পক্ষে সবসময় ছিলেন এবং থাকবেন। তার এবারের নির্বাচন আওয়ামী লীগের বিপক্ষে নয়, ব্যক্তির বিপক্ষে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। 


দলীয় প্রতীকের বিরুদ্ধে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করায় রেজাউল করিম রাসেলকে উপজেলা আওয়ামী লীগগের সাধারন সম্পাদকের পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। 


আরও পড়ুন: বাহাউদ্দিন নাছিমের পক্ষে তার স্ত্রীর জনসংযোগ


এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল দৈনিক জনবাণীকে জানান, জেলা ও উপজেলা আওয়ামী লীগ আমাকে বহিষ্কার করতে পারে যদি কেন্দ্রীয় কমিটির নিয়ম শৃঙ্খলার বিরুদ্ধে আমার কোন অভিযোগ থাকে,কিন্তু আমার বিরুদ্ধে কেন্দ্রীয় কমিটির নিয়ম শৃঙ্খলার বিরুদ্ধে কোন অভিযোগ নেই সেক্ষেত্রে এটা নির্বাচনের মাঠে প্রভাব ফেলতে উপজেলা আওয়ামী লীগ আমাকে দল থেকে বহিষ্কার করেছে, এটা মাননীয় প্রধানমন্ত্রীর পরিপন্থী সিদ্ধান্তে হয়েছে। 


অপরদিকে গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক জানান, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তেই তাকে বহিষ্কার করা হয়েছে। 


আরএক্স/