মেটলাইফের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের ব্যাংকেশিউরেন্স চুক্তি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৭ অপরাহ্ন, ২রা জানুয়ারী ২০২৪


মেটলাইফের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের ব্যাংকেশিউরেন্স চুক্তি
মেটলাইফের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের ব্যাংকেশিউরেন্স চুক্তি।

বেসরকারি খাতের ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) এবং শীর্ষস্থানীয় প্রাইভেট জীবন বীমা প্রতিষ্ঠান মেটলাইফ আজ রাজধানীর ওয়েস্টিন হোটেলে একটি ব্যাংকেশিউরেন্স চুক্তি সম্পাদন করেছে। 


মঙ্গলবার (২ জানুয়ারি) ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এবং মেটলাইফের প্রধান নির্বাহী মোহাম্মদ আলা উদ্দীন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 


আরও পড়ুন: ইবিএল-নিটোল ইন্স্যুরেন্স চুক্তি


আলী রেজা ইফতেখার আশা প্রকাশ করেন যে, এই চুক্তিটি বীমা সম্পর্কে গ্রাহকদের মধ্যে সচেতনতা তৈরি করবে এবং বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।


ব্যাংকেশিউরেন্স মূলত একটি ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানের মধ্যে পার্টনারশীপ ব্যবস্থা, যেখানে ব্যাংক বীমা পন্য সমূহ তাদের নিজস্ব ডিস্ট্রিবিউশন চ্যানেল মাধ্যমে বিক্রয় করে থাকে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এবং ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটি (ওউজঅ) ব্যাংকেশিউরেন্স বিষয়ক একটি সার্কুলার ও গাইডলাইন প্রকাশ করেছে, যার ভিত্তিতে ব্যাংকগুলো বীমা সেবা প্রদানকারী প্রতিষ্টান সমূহের কর্পোরেট এজেন্ট হিসেবে কাজ করতে পারবে। 


আরও পড়ুন: ইবিএল- ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল চুক্তি


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  আহমেদ শাহিন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশের আনোয়ার, ব্যবসা বিভাগ প্রধান (রিটেইল ও এসএমই ব্যাংকিং) সৈয়দ জুলকার নায়েন, ব্যাংকেশিউরেন্স ও স্টুডেন্ট ব্যাংকিং ব্যবস্থাপক মোহাম্মদ খাইরুল হাসান; মেটলাইফের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান ডিস্ট্রিবিউশন কর্মকর্তা মো. জাফর সাদেক চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট বিজনেস প্রধান নাফিস আকতার আহমেদ, ব্যাংকেশিউরেন্স প্রধান মোহাম্মদ আসিফ শামস উপস্থিত ছিলেন।


আরএক্স/