উবারের নতুন ফিচারে আসছে বিশেষ সুবিধা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৭:৩২ অপরাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৪


উবারের নতুন ফিচারে আসছে বিশেষ সুবিধা
ফাইল ছবি

আরামদায়ক, ঝামেলামুক্ত ও সাশ্রয়ী যোগাযোগের সেবা প্রদানের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উবার আস্থাভাজন রাইডশেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে। যার ফলে শহর জুড়ে চলাচল এখন আগের তুলনায় অনেকখানি সহজ হয়ে উঠেছে।


তবে বেশিরভাগ সময় উবারের ভাড়া বেশি আসে। বিশেষ করে রাতের বেলায় ভাড়া তুলনামূলক অনেক বেড়ে যায়। তবে এবার সেসব সমস্যার ইতি ঘটতে চলেছে। আপনি রাইড শেয়ারিংয়ে ‍ঠিক কতটা খরচ করতে চান, তা এবার নিজেই ঠিক করে নিতে পারবেন।


আরও পড়ুন: ৩০ বছর পর পাল্টে যাচ্ছে মাইক্রোসফটের কিবোর্ড!


উবার ফ্লেক্স নামের একটি নতুন ফিচার খুব দ্রুত চালু হতে চলেছে। এই ফিচারের মাধ্যমেই  ঠিক করে নিতে পারবেন যে কত টাকা খরচ করে নির্দিষ্ঠ গন্তব্যে পৌঁছতে পারবেন। এমন পরিষেবা অবশ্য ভারতের কাছে একেবারে অপরিচিত নয়। কারণ বেশকিছুদিন ধরে ইনড্রাইভ নামের একটি মার্কিন কোম্পানিও ভারতের বিভিন্ন শহরে এই পরিষেবা দিয়ে আসছে।


এবার জনপ্রিয় অ্যাপ ক্যাব সংস্থা উবারও এই সুবিধা দেবে সব যাত্রীদের। ইতোমধ্যেই ঔরঙ্গাবাদ, বরেলি, চণ্ডীগড়, কোয়েম্বাটুর, দেরাদুন, আজমের, ইন্দোর, গোয়ালিওর, যোধপুর ও সুরাটে পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু করেছে। আরো দ্রুতই অন্যান্য শহরের যাত্রীরাও এই সুবিধা পাবেন।


আরও পড়ুন: ২০২৪ সালে প্রতিনিধিত্ব করবে যেসব প্রযুক্তি 


উবার ফ্লেক্সের নতুন এই ফিচারটি যাত্রীদের সুবিধার্থে ৯ ধরনের ভাড়ার অপশন দেবে। সাধারণত উবার বুকিং করার সময় যে অপশনগুলো আসে এটি তার চেয়ে ভিন্ন ধরনের হবে। আর এর মধ্যে থেকে আপনি বেছে নিতে পারবেন যে কোনও একটি অপশন। এবং আপনি উবার রাইডটির জন্য কত টাকা খরচ করতে রাজি, তা জেনে যাবে উবার চালকও।


বাজেটের সাথে যদি চালকের পছন্দ মিলে যায়, তবেই চালক আপনার বুকিং কনফার্ম করতে রাজি হবেন। আর যদি তেমনটা না হয়, তাহলে ড্রাইভার নিজেই রাইড বাতিল করে দিতে সক্ষম। অর্থাৎ নতুন এ ফিচারের ক্ষেত্রে যাত্রী এবং চালক উভয়ই সুবিধা পাবেন।


এমএল/