নৌকা প্রতীকেও হেরে গেলেন সংগীতশিল্পী মমতাজ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১০ অপরাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৪


নৌকা প্রতীকেও হেরে গেলেন সংগীতশিল্পী মমতাজ
সংগীতশিল্পী মমতাজ | ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। এবারের নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর ও সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করেছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। তবে শেষ মূহুর্ত পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারলেন না তিনি। তাকে টপকে ট্রাক প্রতীক নিয়ে এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু।


মানিকগঞ্জ-২ আসনে মোট ভোট কেন্দ্র ছিল ১৯৩টি। এরমধ্যে ১৩০ টি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে নৌকা প্রতীকে মমতাজ পেয়েছেন ৫১ হাজার ২৩৩ ভোট। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু ৫৬ হাজার ৩৮৬ ভোটে তার থেকে এগিয়ে আছেন।


আরও পড়ুন: কুমিল্লা-২ আসনে ট্রাক মার্কার বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ এনেছেন নৌকার প্রার্থী


এর আগে, নির্বাচনে নিজের অবস্থা সম্পর্কে মমতাজ গণমাধ্যমকে বলেন, আলহামদুলিল্লাহ্‌ খুবই ভালো ভোটারদের সাড়া পাচ্ছি। আমার বিশ্বাস আছে যে যাই বলুক না কেনো এবারও জয় নৌকারই হবে।


মমতাজ নিজের ভোট দিনের প্রথম প্রহরেই প্রদান করেছেন। সেসময় ভোটের পরিবেশ নিয়ে গণম্যাধমকে বলেছিলেন, সকালের দিকে কিছুটা কম ভোটার আসছে। আমার মনে হয় আস্তে-ধীরে সব ভোটাররা আসবে। আর দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি আরো বাড়বে। প্রার্থী হিসেবে দেখলাম, এখানে যারা দায়িত্বে আছেন বিশেষ করে প্রশাসন, তারা খুব কঠোরতার সাথে দায়িত্ব পালন করছেন। আমার কাছে মনে হয় সবাই যখন জানতে পারবে- সুন্দর পরিবেশে ভোটগ্রহণ কার্যক্রম চলছে, তখন সবাই ভোট দিতে আসবে। সময়ের সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে আশা করছি।


প্রসঙ্গত, কণ্ঠশিল্পী মমতাজ বেগম ২০০৮ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের জাতীয় নির্বাচনে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান। এবং ২০১৮ সালের নির্বাচনেও তিনি নির্বাচিত হয়েছিলেন।


এমএল/