ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরণের ইনস্টিটিউট গড়ে তোলা হবে: উপাচার্য


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৩ অপরাহ্ন, ১১ই জানুয়ারী ২০২৪


ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরণের ইনস্টিটিউট গড়ে তোলা হবে: উপাচার্য
ছবি: জনবাণী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরণের ইনস্টিটিউট গড়ে তোলা হবে। এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা ও চিকিৎসাসেবাকে বিশ্বমানে উন্নীত করে চিকিৎসক ও রেসিডেন্ট শিক্ষার্থীদেরকে বিশ্বসেরার আসনে নিজেকে অধিষ্ঠিত করতে হবে। দিন দিন বৃদ্ধি পাওয়া ক্যান্সার রোগীদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই সেবা কার্যক্রম আরো ব্যাপকভাবে সম্প্রাসারণ করা জরুরি। এলক্ষ্যে সবাইকে এগিয়ে আসতে হবে এবং সংশ্লিষ্টদের বিরামহীন কর্মতৎপরতা চালিয়ে যেতে হবে। 


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল অনকোলজি বিভাগের আয়োজিত হেপি নিউ ইয়ার ২০২৪, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিরাট বিজয় এবং ক্লিনিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণের বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। 


অনুষ্ঠানে বিশ্বদ্যিালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, ক্লিনিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, মেডিক্যাল অনকোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মো. সারোয়ার আলম, অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান ভূঁইয়া প্রমুখসহ উক্ত বিভাগের শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরএক্স/