পটুয়াখালীতে দ্বিতীয় বারের মত দলীয় মনোনয়ন চান এ্যাড. গোলাম সরোয়ার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৮ অপরাহ্ন, ১১ই জানুয়ারী ২০২৪


পটুয়াখালীতে দ্বিতীয় বারের মত দলীয় মনোনয়ন চান এ্যাড. গোলাম সরোয়ার
এ্যাড. গোলাম সরোয়ার। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়া মাত্রই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। এরই ধারাবাহিকতায়  দ্বিতীয় বারের মত দলীয় মনোনয়ন চান পটুয়াখালীর বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ যুগ্নসাধারন সম্পাধক এ্যাড. মো. গোলাম সরোয়ার।


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে জনবাণী'র সাথে এক আলাপচারীতায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নিজেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন প্রত্যাশী বলে মন্তব্য করেন পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান। 


আরও পড়ুন: ভোলার ৪টি সংসদীয় আসনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে


তিনি আরো জানান, ছাত্রজীবন থেকে শুরু করে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। তার ছাত্র জীবন থেকে চলমান রাজনৈতিক কর্মপরিধি তুলে ধরে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলীয় মনোনয়ন দাবি করেন।


তাছাড়া বিগত দিনের জয়-পরাজয় নিয়ে দলের কথিত ভুল-ত্রুটি, দলীয় কোন্দল  ও বিভাজন সংশোধনে কাজ করেছি।


দল থেকে কোন গ্রীন সিগনাল পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী একজন দক্ষ বিবেচক। যোগ্যতা অনুসারে তিনি তার কর্মীদের মূল্যায়ন করেন। যার বহু উদাহরণ তিনি পটুয়াখালীতে রেখেছেন। তিনি দল থেকে যদি অন্য কাউকে মনোনয়ন দেন তা হলে তিনি তার পক্ষে কাজ করার প্রতিশ্রুতিও দেন।


আওয়ামী লীগের একাধিক নেতা মনোনয়ন চাইছেন। অপরদিকে নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ায় আওয়ামী লীগের ফলাফল কী হবে এমন প্রশ্নে তিনি  বলেন, প্রতিযোগীতা মানুষকে উদ্যমী করে তোলে। তাছাড়া পটুয়াখালীতে আওয়ামী লীগের একটি ভোট ব্যাংক রয়েছে সেক্ষেত্রে বিচলিত হওয়ার কারণ নেই। আলাপচারীতায় তার সঙ্গে দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: পরাজয় নিশ্চিত জেনে নির্বাচনে অংশ নেয়নি বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী


অশোক কুমার দেবনাথ বলেন, উপজেলা পরিষদ নির্বাচন একবারে হবে না, ধাপে ধাপে হবে। এই মাসের শেষের দিকে একটা তফসিল হবে। রোজার পরে আরেকটা তফসিল হবে। এভাবে কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন।


তিনি আরো জানান, মোট চারশোর অধিক উপজেলায় নির্বাচন হবে। এর মধ্যে ভোটের জন্য আমাদের দুইশ উপজেলা প্রস্তুত আছে। তবে কয় ধাপে, কয়টি উপজেলার বা প্রথমে কোন কোন উপজেলার নির্বাচন হবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এটি কমিশন সিদ্ধান্ত নেবে।


উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপের তফসিল ঘোষণা হবে চলতি (জানুয়ারি) মাসের শেষের দিকে। এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।


আরএক্স/