কোন ব্লাড গ্রুপের মানুষেরা কেমন হয়?


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৭:৪১ অপরাহ্ন, ১৫ই জানুয়ারী ২০২৪


কোন ব্লাড গ্রুপের মানুষেরা কেমন হয়?
ফাইল ছবি

মানুষের রক্তের গ্রুপের সাথে যে তার স্বভাবের সম্পর্ক আছে, তা কি আপনি জানতেন? মজার বিষয় হলেও এটাই সত্যি যে, আপনার রক্তের গ্রুপ আপনার স্বভাব বা বৈশিষ্ট্য সম্পর্কে অনেককিছু বলে দিতে পারবে। আর এবার এমনটাই জানা গেছে ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির গবেষণা থেকে। আপনারও নিশ্চয়ই কৌতুহল হচ্ছে যে আসলে রক্তের গ্রুপ মানুষের বৈশিষ্ট্য বলে দিতে পারে কি না? তবে চলুন জেনে নেওয়া যাক-


এ, বি, এবি এবং ও- সাধারণত এই ৪ ধরণের রক্তের গ্রুপের মানুষ বেশি দেখতে পাওয়া যায়। এসব রক্তের গ্রুপের বিভিন্ন ইতিবাচক এবং নেতিবাচক বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়। আপনার রক্তের গ্রুপ আপনার বৈশিষ্ট্য অনেকটাই প্রকাশ করে। কীভাবে?


আরও পড়ুন: রোমান্টিক হওয়ার বিশেষ কিছু নিয়ম 


ও নেগেটিভ ব্লাড গ্রুপ


ও নেগেটিভ রক্তের গ্রুপের মানুষেরা কখনোই রেগে যায় না। অর্থাৎ তারা খুব ঠান্ডা স্বভাবের হয়। এমনটাই ও নেগেটিভ ব্লাড গ্রুপের মানুষের সম্পর্কে বলা হয়। এ ধরনের মানুষেরা খুব শান্ত প্রকৃতির হয়। তারা অন্যকে সম্মান করতে পছন্দ করেন এবং আশেপাশের সবাইকে খুশি রাখতে পছন্দ করেন।


ও পজিটিভ ব্লাড গ্রুপ


ও পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের স্বভাব সাধারণত প্রফুল্ল ধরনের হয়, এমনটাই জানিয়েছেন বিশেষজ্ঞরা। এ ধরনের মানুষেরা তার চারপাশের সবাইকে নানাভাবে সাহায্য করতে পছন্দ করে। মনের দিক থেকেও বেশ পরিষ্কার থাকেন এ গ্রুপের মানুষেরা। এ ধরনের মানুষের মস্তিষ্ক বেশ দ্রুতই কাজ করতে পারে। তারা অনেককিছুই মনে রাখতে পারেন সহজে।


আরও পড়ুন: যেসব প্রাকৃতিক উপাদান ত্বকের ক্ষতি করে


বি নেগেটিভ রক্তের গ্রুপ


যাদের রক্তের গ্রুপ বি নেগেটিভ তাদের সম্পর্কে বলা হয় যে, এই রক্তের গ্রুপের মানুষেরা বেশ স্মার্ট হয়। এই ধরনের মানুষেরা অনেক বেশি পরিশ্রম করতে সক্ষম হন। বি নেগেটিভ রক্তের গ্রুপের মানুষেরা কঠোর পরিশ্রমের মাধ্যমে তাদের লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়। আর হ্যা আপনারও কি বি নেগেটিভ? তাহলে মিলিয়ে নিন।


বি পজিটিভ রক্তের গ্রুপ


ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা গিয়েছে, বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক ভীষণ তীক্ষ্ণ হয়। তাদের চিন্তা ও বুঝতে পারার সক্ষমতা অন্যদের তুলনায় বেশ ভালো হয়ে থাকে। পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোব বেশি সক্রিয় থাকে বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের। সেইসাথে তাদের স্মৃতিশক্তিও বেশ প্রখর হয়ে থাকে।


আরও পড়ুন: শীতকালীন সুপারফুড ৪ খাবার


এবি নেগেটিভ রক্তের গ্রুপ


এবি নেগেটিভ রক্তের গ্রুপের মানুষ তুলনামূলক কম। তবে এ ধরনের ব্যক্তিরা অন্যদেরকে খুব সহজে বুঝতে পারে। তারা মানুষের আবেগ-অনুভূতির মূল্য দেয় এবং সেই অনুযায়ী প্রতিক্রিয়া দেখিয়ে থাকে। এই রক্তের গ্রুপের ব্যক্তিদের সমৃদ্ধ কল্পনাশক্তি, প্রখর অন্তর্দৃষ্টি এবং শক্তিশালী চিন্তা করার ক্ষমতা থাকে।


এবি পজিটিভ রক্তের গ্রুপ


এবি পজিটিভ রক্তের গ্রুপ হলে সেই মানুষেরাও বেশ বুদ্ধিমান হয় বলে মনে করা হয়। এ ধরনের মানুষের মস্তিষ্ক এবং তাদের চিন্তা ও বুঝতে পারার সক্ষমতা সাধারণ মানুষের চেয়ে ভালো হয়ে থাকে। তারা বেশ ভালোভাবে মানুষের যত্ন নিতে জানে এবং প্রিয়জনের খুব ভালোবাসে।


এমএল/