‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৫১ অপরাহ্ন, ২১শে জানুয়ারী ২০২৪


‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে’
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের - ছবি: সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, এ নিয়ে দিন দিন মানুষের ক্ষোভ বাড়ছে। এর সাথে রাজনৈতিক অস্থিরতা বাড়তে থাকলে সরকারের পক্ষে পরিস্থিতি সামলানো কঠিন হতে পারে। এদিকে সরকারকে মনোযোগ দেওয়া প্রয়োজন বলে মনে করি।


রবিবার (২১ জানুয়ারি) সকালে রংপুর নগরীর সেনপাড়াস্থ স্কাই ভিউ বাসভবনে তিনি গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।


জিএম কাদের বলেন, “দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে। এটা যে বাড়বে সেটি অনেক দিন ধরে অর্থনীতিবীদরা বিশ্লেষণ করে বলে আসছিল। নির্বাচনের পর থেকে আস্তে আস্তে অর্থনীতির পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকে। এর প্রভাব জনজীবন ও রাজনীতিতে পড়তে পারে। সরকারকে এ বিষয়ে সর্তক থাকা উচিত।”


আরও পড়ুন: বিএনপির আন্দোলন গণতান্ত্রিক সংস্কৃতি ধ্বংসের পাঁয়তারা: ওবায়দুল কাদের


জিএম কাদের বলেন, “সুষ্ঠু ধারা ও সুশাসনের রাজনীতি প্রতিষ্ঠা সকল মানুষের আকাঙ্ক্ষা থাকে। মানুষ এটির জন্য দল ও রাজনীতি করে। জাতীয় পার্টি কিছুটা হলেও সুশাসনের অতীত ঐতিহ্য রয়েছে। আমাদের সেই সময়কার কথা স্মরণ করে আবারও রাজনীতিতে সোনালী দিন ফিরে আসুক তা মানুষ আশা করে। সামনের দিকে সেই প্রত্যাশা পূরণে আমরা রাজনীতিকে এগিয়ে নিয়ে যাব।”


আরও পড়ুন: কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা দিল বিএনপি


জিএম কাদের আরও বলেন, “নির্বাচনের সময় নির্বাচনী এলাকার মানুষেরা আমার কাছে নানা বিষয়ে দাবি জানিয়েছিল। আমি শপথ গ্রহণের পর রংপুরে এসেই সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনা করেছি। অনেকগুলো প্রকল্প তৈরির কাজ চলছে। আস্তে আস্তে তা বাস্তবায়ন হবে। লাহিড়ীরহাটে রংপুর সদর উপজেলা সদর দপ্তরের নির্মাণের কথা চলছে। মন্ত্রণালয় অনুমতি দিলেই কাজ শুরু হবে।”


জেবি/এসবি