ইজতেমা উপলক্ষে চলবে ১৭টি বিশেষ ট্রেন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২২ অপরাহ্ন, ২৩শে জানুয়ারী ২০২৪


ইজতেমা উপলক্ষে চলবে ১৭টি বিশেষ ট্রেন
ফাইল ছবি।

আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে ১৭টি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। গাজীপুর টঙ্গিতে অনুষ্ঠেয় তাবলীগ জামায়াতের দুই পর্বের ইজতেমায় মুসল্লিদের যাতায়াতে সুবিধার জন্য রেলওয়ের কর্মকর্তাদের সঙ্গে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম রেলভবনের সভাকক্ষে বিশ্ব ইজতেমা উপলক্ষে প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।


মঙ্গলবার (২৩ জানুয়ারি) রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. কামরুল আহসান এ তথ্য জানান। এ সময় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: চকরিয়ায় চলন্ত ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু


মহাপরিচালক কামরুল আহসান বলেন, ‘তাবলীগ জামায়াতে ইজতেমায় মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে ১৭টি বিশেষ ট্রেন চলবে। আগামী ২ ও ৯ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গি ও টঙ্গি-ঢাকা রুটে দুটি জুম্মা স্পেশাল ট্রেন চলাচল করবে। ৩ ও ১০ ফেব্রুয়ারি জামালপুর-টঙ্গি রুটে একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। আখেরি মোনাজাতের সময়ে ৪ ও ১১ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গি রুটে পাঁচটি ও টঙ্গি-ঢাকা রুটে পাঁচটি স্পেশাল ট্রেন চলাচল করবে। টঙ্গি-ময়মনসিংহ রুটে চলবে একটি স্পেশাল ট্রেন। পাশাপাশি টঙ্গি-টাঙ্গাইল রুটে একটি এবং ঈশ্বরদী-টঙ্গি-ঈশ্বরদী রুটে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এ ছাড়া সব আন্তনগর মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেনে কোচের প্রপ্যতা এবং যাত্রী চাহিদা অনুযায়ী যথাসম্ভব অতিরিক্ত কোচ সংযোজন করা হবে।’


আরও পড়ুন: চাইলেই বাঁচতে পারতেন, স্ত্রী-সন্তান রেখে বের হননি


তাবলীগ জামায়াতের দুই ভাগে আগামী ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি প্রথম পর্ব এবং চারদিন বিরতি দিয়ে ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।


আরএক্স/