বিএনপি নেতা স্বপনের তিন মামলায় জামিন নামঞ্জুর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৭ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৪


বিএনপি নেতা স্বপনের তিন মামলায় জামিন নামঞ্জুর
ছবি: জনবাণী

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের বিরুদ্ধে ২৮ অক্টোবরের সংঘর্ষের ঘটনায় করা পল্টন ও রমনা থানার তিন মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত। 


মঙ্গলবার (৩০) জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালতে এ তিন মামলার মধ্যে দুই মামলার জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবীরা। শুনানি শেষে আদালত আদেশ অপেক্ষমাণ রাখেন। পরে তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন বিচারক। অপর এক মামলার নথি আদালতে না থাকায় শুনানি করা সম্ভব হয়নি বলে জানান স্বপনের আইনজীবী শাকিল আহম্মেদ রিপন।


আরও পড়ুন: পাঁচ মামলায় গ্রেফতার জহির উদ্দিন স্বপন


এদিকে মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালতে রমনা থানার নাশকতার অপর দুই মামলার জামিন আবেদন করা হয়। তবে সংশ্লিষ্ট আদালতেও একটি মামলার মূল নথি না থাকায় জামিন শুনানি অনুষ্ঠিত হয়নি। আর একটি মামলায় শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন।


এদিন দুপুর বারোটায় পল্টন থানার এ তিন মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাকে গ্রেফতার দেখান। এছাড়াও রমনা থানার দুই মামলায় তাকে গ্রেফতার দেখান ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন।


আরও পড়ুন: আসামিদের গণহারে ডান্ডাবেড়ি পরানো যাবে না: হাইকোর্ট


এর আগে এসব মামলায় গ্রেফতার দেখানোসহ জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ। 


এদিকে নতুন এ পাঁচ মামলায় গ্রেফতার দেখানোর আগে আরও দুইটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। সবমিলিয়ে ২৮ অক্টোবরের সংঘর্ষের ঘটনায় করা মোট সাত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে। এর মধ্যে কোনো মামলাতেই এখন পর্যন্ত জামিন মেলেনি তার।


জেবি/এসবি