ডাচ্ বাংলা ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:০৯ অপরাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৪


ডাচ্ বাংলা ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত
ছবি: জনবাণী

২০২৩ সালের ব্যাংকের সামগ্রিক কর্মক্ষমতা পর্যালোচনা এবং ২০২৪ সালের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য ব্যবসায়িক পরিকল্পনা এবং কৌশল নিয়ে ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন- ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 


গত ২৭ ও ২৮ জানুয়ারি ঢাকায় এ  সম্মেলন অনুষ্ঠিত হয়।  এ সম্মেলনে ডাচ্ বাংলা ব্যাংকের ২৪১টি শাখার শাখা ব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।


ডাচ-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারপারসন মিস সাদিয়া রায়েন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিচালক সায়েম আহমেদ, পরিচালক আবেদুর রশিদ খান এবং এফসিএ স্বতন্ত্র পরিচালক একরামুল হক।


আরও পড়ুন: ইসলামী ব্যাংকের উপ-শাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত


মিস সাদিয়া রায়েন আহমেদ বলেন, 'কোভিড-১৯ এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতি বর্তমানে একটি সংকটময় পর্যায়ে যাচ্ছে। ফলে এই সংকট কাটিয়ে উঠতে বাংলাদেশের ব্যাংকগুলোকে আরও সতর্ক হতে হবে' । তিনি শাখা ব্যবস্থাপকদের আমানত এবং বৈদেশিক রেমিট্যান্সের প্রবাহ বাড়াতে তাদের বিপণন প্রচেষ্টা বাড়ানোর পরামর্শ দেন। তিনি উল্লেখ করেন যে 'ডাচ-বাংলা ব্যাংক একটি প্রযুক্তি জ্ঞানী ব্যাংক এবং শাখা ব্যবস্থাপকদের তাদের নিজ নিজ শাখার সর্বোচ্চ লাভের জন্য এর সুবিধা ব্যবহার করা উচিত।'


আরও পড়ুন: ন্যাশনাল ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খান



তিনি ব্যাংকিংয়ে গ্রাহক পরিষেবার উপর জোর দিয়েছিলেন, সময় মত পরিষেবা সরবরাহের গুরুত্বের উপর জোর দেন। তিনি সকল স্তরে গ্রাহক সন্তুষ্টিকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানান।


ব্যাংকের পরিচালক সায়েম আহমেদ, ব্যাংকিং সেক্টরে ডিজিটালাইজেশনে ব্যাংকের অগ্রণী ভূমিকা বজায় রাখার জন্য শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন।


ব্যাংকের স্বতন্ত্র পরিচালক একরামুল হক শাখা ব্যবস্থাপকদের ২০২৪ সালের জন্য তাদের নিজ নিজ বাজেট নির্ধারণের জন্য কঠোর পরিশ্রম করার পরামর্শ দেন।


জেবি/এসবি