শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' বই উপহার দিল ইবি ছাত্রলীগ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৪


শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' বই উপহার দিল ইবি ছাত্রলীগ
ছবি: জনবাণী

মংক্যচিং মারমা, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' বই উপহার দিয়েছে শাখা ছাত্রলীগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং জাতি গড়ার পেছনে অবদানসমুহ জানতে শিক্ষার্থীদের বইটি উপহার দিয়েছেন বলে জানান শাখা ছাত্রলীগের কর্মীরা। 


রবিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে শতাধিক শিক্ষার্থীদের হাতে বইটি তুলে দেন ছাত্রলীগের কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোজাহিদ সহ অর্ধশতাধিক নেতাকর্মী।


বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। আল ফিকহ লিগাল স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আফরিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমি ক্লাসে যাচ্ছিলাম হঠাৎ দেখি ম্যুরালের সামনে বই বিতরণ করা হচ্ছে, তাই এসে একটা নিয়ে নিলাম। অনেকদিনের ইচ্ছে ছিল বইটা পড়ার, জাতির পিতার কর্মকাণ্ড ও অনুভূতিগুলো এখানে ব্যক্ত করা হয়েছে। আশা করি অনেক কিছু জানতে পারব। ধন্যবাদ জানাচ্ছি ছাত্রলীগকে।


হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শেখ সালাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আগে থেকে পড়াশোনা ছিলো যদিও কিন্তু এই বইটি পড়া হয়নি কখনো। বইটি পাওয়ার পর এখন ভালো লাগতেছে। বঙ্গবন্ধুর সম্পর্কে এখন আরও বেশি ধারণা পাব বইটি পড়ার মাধ্যমে। 


এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, নবীন শিক্ষার্থীরা এই বইটি পড়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং পুরো জীবনকর্ম সম্পর্কে ধারণা নিতে সহয়তা করবে। অধিকাংশ সময় যিনি জেলখানায় কাটিয়েছেন, বন্দীখানায় থাকা অবস্থায় ওনার রাজনৈতিক জীবন সংগ্রাম সেই সম্পর্কে তরুণ প্রজন্ম জানতে জানতে পারবে এবং সেইভাবে উপলব্ধি করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলবে।  


শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের পুরোটা সময় স্বদেশের মানুষের মুক্তির সংগ্রামে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তার সংগ্রামী জীবনের লিপিবদ্ধ করে গেছেন "অসমাপ্ত আত্মজীবনী" গ্রন্থটিতে। ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে আমরা বইটি শিক্ষার্থীদের উপহার দিচ্ছি যাতে তারা একটি জাতি গড়ার পেছনে জাতির পিতার যে অবদান তা জানতে পারে।


আরএক্স/