গলাচিপায় সরকারি রাস্তার কাজে বাধা ও সংঘর্ষে আহত ৫


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০৯ অপরাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৪


গলাচিপায় সরকারি রাস্তার কাজে বাধা ও সংঘর্ষে আহত ৫
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে কাবিটার রাস্তার কাজে বাধা প্রদান করেন ও গাড়ী চালকের গায়ে হাত দেয় স্থানীয় আল-আমিন বিশ্বাস, মামুন বিশ্বাস সহ তাদের পরিবার ও বংশধররা। 


স্থানীয়দের অভিযোগ সূত্রে সরেজমিনে গিয়ে দেখা যায় চরকাজল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জাকির বিশ্বাস এর বাড়ি থেকে পূর্ব ওয়াপদা রোড পর্যন্ত কাবিটার কাজ চলমান ছিলো। রাস্তার কাজটি জাকির বিশ্বাস এর বাড়ি থেকে সুন্দর ভাবে চলে আসলেও বাদ সাঝে বিশ্বাস বাড়ির জমি থেকে মাটি নেয়ায়। এনিয়ে বেকুর ড্রাইভার রবিউল(৩২) ও মালিক রুমেল(৪২) কে মারধর করে এবং রাস্তার দেয়া মাঠি জমিতে ফেরত নিয়ে নেয় আল আমিন বিশ্বাস, মিরাজ বিশ্বাস, মামুন বিশ্বাস সহ তাদের বংশের লোকজন।


আরও পড়ুন: রাজাপুরে ঘোড়দৌড় দেখতে হাজারো মানুষের ভিড় 


এই রাস্তার কাজের সিপিসি স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর মোল্লা ঘটনাটি শোনার পরে ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যদের নিয়ে ঘটনা স্থল পরিদর্শনে যান। পরিদর্শন চলাকালিন সময় দ্বিতীয় বারের মতো আবারো রাস্তার কাজের সপক্ষের লোকের সঙ্গে রাস্তার কাজে বাধা প্রদান করা আল আমিন বিশ্বাস, মিরাজ বিশ্বাস, মামুন বিশ্বাস সহ তাদের পরিবারের লোকেরা উত্তেজিত হয়ে চেয়ারম্যান এর উপস্থিতিতেই তার কথা অমান্য করেই হাতাহাতি ও মারামারি সংঘর্ষ ঘটে। পরে চেয়ারম্যান আইনশৃঙ্খলা রক্ষার জন্য সকলকে সান্ত্বনা দিয়ে ঘটনা স্থল ত্যাগ করেন। 


স্থানীয় আল আমিন বিশ্বাস বলেন তাদের জমি থেকে যে পরিমানে মাটি নেয়ার কথা থাকলেও তারা তার চেয়ে বেশি গভীর করে মাটি নিয়েছে। এবং তাদের রেকর্ডীয় সম্পত্তির অনেক ক্ষতি হয়েছে। তাই তারা এই রাস্তার কাজ করতে দেয়নি এবং দিবেনা। 


আরও পড়ুন: দুমকীতে সেতু যেনো মরন ফাঁদ


এবিষয়টি নিয়ে চরকাজল ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান মোল্লা বলেন সরকারি এই রাস্তার কাজটি জাকির বিশ্বাস বাড়ি থেকে পূর্ব দিকে ওয়াপদা রাস্তা পর্যন্ত কাজ শুরু হয়। জাকির বিশ্বাস বাড়ির লোকজন সরকারি রাস্তার কাজে বাধা প্রদান করেন। এবং বেকুর ড্রাইভারকে গালাগাল করে এবং মারধর করে। রাস্তার মাটি তারা নিয়ে যায়, এবং আমার উপস্থিতিতেই তারা মারামারি করে এটা আসলেই দুঃখ জনক। এই বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এর বরাবর একটি অভিযোগ দায়ের করা হবে, কেন তারা সরকারি রাস্তার কাজে বাধা প্রদান করলো, এবং মারধর করলো।


এমএল/