এবার ডিবি কার্যালয়ে মুশতাক-তিশা দম্পতি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:০৩ অপরাহ্ন, ১২ই ফেব্রুয়ারি ২০২৪


এবার ডিবি কার্যালয়ে মুশতাক-তিশা দম্পতি
ছবি: সংগৃহীত

তাড়া খেয়ে বইমেলা প্রাঙ্গণ ছাড়ার পর এবার ডিবি কার্যালয়ে হাজির হলেন মুশতাক-তিশা দম্পতি। বিষয়টি নিয়ে কথা বলতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে গেছেন মুশতাক আহমেদ। 


এর আগে  শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে শাহবাগ থানায় গিয়ে নিরাপত্তা চেয়ে জিডিটি করেন তারা। সেই রেশ কাটতে না কাটতেই এবার ডিবি কার্যালয়ে হাজির হলেন মুশতাক-তিশা দম্পতি। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে তারা ডিবি কার্যালয়ে প্রবেশ করেন। প্রতিবেদনটি লিখা আগ পর্যন্ত তারা ডিবি কার্যালয়েই অবস্থান করেন।


অপরদিকে, সোমবার (১২ ফেব্রুয়ারি) গভীর রাতে এক ভিডিও বার্তায় বাঁচার আকুতি জানিয়েছেন অসম বিয়ের ঘটনায় আলোচিত মুশতাক-তিশা দম্পতি। এক ভিডিও বার্তায় তারা এই আকুতি জানান। যেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়েছেন।


আরও পড়ুন: তোপের মুখে আবারও বইমেলা ছাড়লেন মুশতাক-তিশা


ভিডিও বার্তায় মুশতাক-তিশা দম্পতি বলেন, “এই দেশে কি আমাদের বাঁচার অধিকার নেই? আজ এক লোক প্রকাশ্যে গণমাধ্যমে এসে আমাদের দুজনকে গুলি করে হত্যার হুমকি দিয়েছে। আমরা শঙ্কিত। আমরা বাঁচতে চাই। নিরাপত্তা চাই। বইমেলায় যেতে চাই। আর এই হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার দেখতে চাই।”


মুশতাক আরও বলেন, “শনিবার রাতে শাহবাগ থানায় নিরাপত্তা চেয়ে আমরা জিডি করেছি। এরই মধ্যে নতুন করে একটি ভিডিও আমাদের নজরে আসে যেখানে আমাকে ও আমার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে গুলি করে হত্যার হুমকি দিয়েছে। আমি তার বিচার চাই। সেই সঙ্গে জীবনের নিরাপত্তা চাই। আমরা শরীয়া মোতাবেক বিয়ে করেছি।কোন অন্যায় করিনি।”


আরও পড়ুন: এবার বইমেলায় সাবরিনাকে ‘ভুয়া ভুয়া’ বলে দুয়োধ্বনি


একই বিষয়ে সিনথিয়া ইসলাম তিশা বলেন, “আমি একজন নারী, একজন মানুষ। আমার কী অপরাধ? আমার বাঁচার অধিকার নেই? প্রকাশ্যে এভাবে কেন হুমকি দেবে। আমরা শরীয়া মোতাবেক বিয়ে করেছি।”


প্রসঙ্গত, কয়েকদিন আগে আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। এসময় তারা ভালোবেসে একে অপরকে বিয়ে করেছেন বলে জানান। তাদের বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।


জেবি/এসবি