মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন-প্রচারনার শীর্ষে চৌধুরী ফারিয়া আফরিন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৭ অপরাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৪


মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন-প্রচারনার শীর্ষে চৌধুরী ফারিয়া আফরিন
চেীধুরী ফাহরিয়া আফরিন। ফাইল ছবি

আবু হানিফ রানা: আসছে আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন। এরই মধ্যে শেষ হয়েছে এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ,আর এই নির্বাচনে মেয়র পদে অংশ নিতে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন। তারা হলেন, মুন্সীগঞ্জ ৩ আসনের সাংসদ হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব এমপি মহোদ্বয়ের সহধর্মিনী চেীধুরী ফাহরিয়া আফরিন। 


মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মাহতাব উদ্দিন কল্লোল,শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান।আর এতথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কমিশনার মো. বশির আহম্মেদ।


আরও পড়ুন: বাগেরহাটে গাঁজাসহ নারী মাদক কারবারি গ্রেফতার


তফসিল অনুযায়ী মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ১৩ ফেব্রুয়ারী,যাছাই-বাছাই ১৫ ফেব্রুয়ারী, ২২ ফেব্রুয়ারী প্রত্যাহার,২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ এবং আগামী ৯ মার্চ ২০২৪ই তারিখে ইভিএম পদ্ধতিতে নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনের যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র দাখিল ৩ জনের মধ্যে বৈধতা পেয়েছেন চৌধুরী ফাহরিয়া আফরিন ও মাহতাব উদ্দিন কল্লোল। আর আরিফুর রহমানের মনোনয়ন বাতিল ঘোষনা করেছেন জেলা নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য নিশ্চিত করেন।


উল্লেখিত থাকে যে,গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে বর্তমান মুন্সীগঞ্জ ৩ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব গেল ২৮ নভেম্বর মেয়র পদ থেকে সেচ্ছায় অব্যাহতি নেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন এবং বিপুল ভোটের ব্যবধানে মুন্সীগঞ্জ ৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। অন্যদিকে স্থানীয় সরকার মন্ত্রনালয় পৌরসভার প্যানেল মেয়র সোহেল রানা রানুকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দ্বায়িত্ব প্রদান করেন। সরকারী বিধিমোতাবেক ৯০ দিনের মধ্যে উক্ত পদে নির্বাচন দেওয়ার জন্য তফসিল ঘোষনা হয়।


এই মুন্সীগঞ্জ পৌরসভার দুইবারের সফল মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রুপান্তরিত করেন। পুরো পৌরসভা এলাকায় ব্যাপক উন্নয়ন হয়। আর সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এবং যোগ্য ব্যক্তি হিসেবে এমপি পত্নি চৌধুরী ফাহরিয়া আফরিনকে মেয়র হিসেবে পুর্ন সমর্থন জানায় পৌরবাসি। আর তাদের দাবী ও আবদার মেনে নিয়ে এই উপ-নির্বাচনে মেয়র পদে নির্বাচনের ঘোষনা দেন চৌধুরী ফাহরিয়া আফরিন।


অন্যদিকে মুন্সীগঞ্জ পৌরসভার ভোটারদের প্রাণের মানুষ চৌধুরী ফাহরিয়া আফরিনকে মেয়র হিসেবে পেতে তারা নিজেরাই প্রচারনার মাঠে নেমে গেছেন। বইছে ভোটারদের মনে এক আনন্দ ইমেজ।


আরও পড়ুন: দর্শনায় ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত


সরেজমিনে ঘুরে ভোটারদের সাথে আলাপকালে তারা বলেন, আমাদের পছন্দের প্রার্থী শুধু একজন নারী নয়, তিনি একজন মমতাময়ী মাও বটে। আমরা তাহাকে সব সময় সুখে দু:খে পাশে পেয়েছি। মায়ের আঁচলের মতো আমাদের সব সময় ছায়া দিয়ে আসছেন তিনি। চৌধুরী ফাহরিয়া আফরিনের মতো যোগ্য ব্যক্তিকেই আমরা আগামী ৯ মার্চ নির্বাচনের দিন আমাদের খোটাধিকার,নাগরিক অধিকার ভোট,আর পবিত্র তাকে দিয়ে ইনশাল্লাহ বিজয় নিয়ে ঘরে ফিরব। ভোটারদের মতামতের ভিত্তিতে ও তাদের প্রচারনার দিক থেকে আগামী মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রচারনার শীর্ষে রয়েছেন এমপি পত্নি চৌধুরী ফাহরিয়া আফরিন।


মেয়র প্রার্থী চৌধুরী ফাহরিয়া আফরিনের সাথে আলাপকালে বলেন, মুন্সীগঞ্জ পৌরসভার সর্বস্থরের জনগনের ভালোবাসা ও তাদের পূর্ণ সমর্থনে পৌরসভার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমি নির্বাচনে অংশ নিয়েছি। ইনশাল্লাহ যদি মেয়র নির্বাচিত হই তাহলে মুন্সীগঞ্জ পৌরসভার উন্নয়নের ধারাকে আরো বেগমান রাখব এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মাট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করব।


আরএক্স/