কুতুবদিয়ায় চার ভোট কেন্দ্রে ৯ মার্চ উপ-নির্বাচন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ১৭ই ফেব্রুয়ারি ২০২৪


কুতুবদিয়ায় চার ভোট কেন্দ্রে ৯ মার্চ উপ-নির্বাচন
ফাইল ছবি।

বড়ঘোপ ইউপির সংরক্ষিত মহিলা আসনে ১,২,৩,উত্তর ধুরুং ইউপির সাধারণ ৯নং ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯ মার্চ। 


তফশিল ঘোষনার পর বড়ঘোপ ইউপির সংরক্ষিত মহিলা আসনে ফরম জমা করেন ৪ মহিলা প্রার্থী এবং উত্তর ধুরুং ইউনিয়নের সাধারণ ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ৫জন প্রার্থী নির্বাচনে অংশগ্রণ করার জন্য ফরম জমা করেন।  


আরও পড়ুন: টেকনাফে ভূমিধ্বসের আগাম পদক্ষেপ গ্রহণের সহয়তা প্রকল্প অবহিতকরণ সভা


উপজেলা নির্বাচন অফিস বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) যাচাই বাছাই দিনে প্রার্থীদের ফরমে কোন  ধরণের ভুল ত্রুটি না থাকায় সকল প্রার্থীদের আবেদন বৈধ ঘোষনা করা হয়ে বলে নির্বাচন অফিসার নুরুল ইসলাম নিশ্চিত করেন। 


তিনি আরো জানান, আগামী ২২ ফেব্রুয়ারী ফরম উত্তোলন এবং ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দের দিন ধার্য্য আছে। 


নির্বাচন অফিস সূত্রে আরো জানা গেছে, বড়ঘোপ ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনে (১,২,৩) উপ- নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন, রুবি আকতার,সাজেদা খাতুন, লাইলা বেগম, নিলুফা বেগম। 


আরও পড়ুন: টেকনাফ সীমান্তের দক্ষিণাংশে গোলাগুলির শব্দ ও ধোঁয়া


তিনটি ওয়ার্ড মিলে সংরক্ষিত মহিলা আসনে, ১নং ভোট কেন্দ্র কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,পুরুষ ভোটার ১২২৯ জন এবং মহিলা ভোটার ১১১৬ জনসহ মোট-দুই হাজার তিনশত ৩৪ জন ভোটার। কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে পুরুষ ভোটার ১১৪৪ এবং মহিলা ভোটার ১১৫২জনসহ মোট ২২৯৬ জন ভোটার,  মধ্যম আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পুরুষ ভোটার ৮০৬ জন এবং মহিলা  ৭৭৮ জন ভোটার রয়েছে। 


এদিকে উত্তর ধুরুং ইউনিয়নের সাধারণ ৯নং ওয়ার্ডে পাঁচজন প্রার্থী নির্বাচন করে যাচ্ছেন, তন্মধ্যে শাহাব উদ্দিন, মোছাম্মৎ নার্গিস আকতার, বোরহান উদ্দিন, ইমতিয়াজ উদ্দিন,জসিম উদ্দিন। তেলিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পুরুষ ১৩৮৫ জন এবং মহিলা ১১৭৬ জনসহ মোট ২৫৬১ জন ভোটার। 


আরএক্স/