বঙ্গবন্ধু কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে নারী কর্মচারীর সংবাদ সম্মেলন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩১ অপরাহ্ন, ১৯শে ফেব্রুয়ারি ২০২৪


বঙ্গবন্ধু কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে নারী কর্মচারীর সংবাদ সম্মেলন
সরকারি বঙ্গবন্ধু কলেজ, গোপালগঞ্জ। ছবি সংগৃহীত

গোপালগঞ্জে সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ ওহিদ আলম লস্করের কু-প্রস্তাব প্রত্যাখ্যান করায় অন্যত্র বদলি, হয়রানি, মানসিক নির্যাতন সহ প্রাণে মেরে ফেলার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা কার্যালয়ে ভুক্তভোগী তমা খানম এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। 


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে হিসাব সহকারী পদে ৬ বছর যাবত কর্মরত আছেন তমা খানম। মূল পদের দায়িত্বে থাকা সত্ত্বেও নিয়ম বহির্ভূতভাবে পদ থেকে বঞ্চিত করা হয় তাকে। পদের দায়িত্ব চাইলে অধ্যক্ষ ওহিদ আলম লস্কর তাকে নানান কুরুচিপূর্ণ কথা, ইশারায় ও আকার ইঙ্গিতে কু-প্রস্তাব দেয় এবং বাৎসরিক গোপনীয় প্রতিবেদন খারাপ দেওয়ার হুমকি দেয়। এ বিষয়ে প্রতিবাদ করলে রোষানলে পড়তে হয় তাকে। 


তিনি আরও বলেন, শিক্ষক পরিষদের মিটিং -এ ডেকে তাকে বদলির ব্যবস্থা করে কলেজের অধ্যক্ষ ওহিদ আলম। মানসিক হয়রানির শিকার হয়ে এ ব্যাপারে একটি ভিডিও বার্তা সামাজিক যোগাাগ মাধ্যমে ছেড়ে দেন তমা। তারপর অধ্যক্ষের কিছু অনুসারী তাকে  ভয় দেখানো শুরু করে। এক পর্যায়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার হুমকিও দেয়।


সংবাদ সম্মেলনে জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।