ষড়যন্ত্রকারীদের চেহারা ফ্যাকাসে হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩২ অপরাহ্ন, ২০শে ফেব্রুয়ারি ২০২৪


ষড়যন্ত্রকারীদের চেহারা ফ্যাকাসে হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী
ড. হাছান মাহমুদ - ফাইল ছবি

বিভিন্ন দেশের সরকার ও  রাষ্ট্রপ্রধান অভিনন্দন জানানোর পর ষড়যন্ত্রকারীদের চেহারা ফ্যাকাসে হয়ে গেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।


মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) দ্বিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি।


পররাষ্ট্রমন্ত্রীদ বলেন, “নির্বাচন ঘিরে অনেক প্রতিকূলতা ছিল। সমস্ত দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকার গঠন হয়েছে। আগের যেকোনো সরকারের চেয়ে বর্তমান সরকার বেশি শক্তিশালী।”


আরও পড়ুন: একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী



মন্ত্রী বলেন, “যারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছিল; তারা নির্বাচনের পর বিদেশিদের প্রতিক্রিয়ার অপেক্ষায় ছিল। কিন্তু ৭০টি দেশের সরকারপ্রধান প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে একযোগে কাজ করতে চেয়েছে। বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান অভিনন্দন জানানোর পর ষড়যন্ত্রকারীদের চেহারা ফ্যাকাসে হয়ে গেছে।”


আরও পড়ুন: কক্সবাজারের সুগন্ধা বিচের নতুন নাম ‘বঙ্গবন্ধু বিচ’



বিএনপি নেতা মির্জা ফখরুল এবং আমীর খসরু ছাড়া পাওয়ায় তাদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, “ছাড়া পাওয়ার পর তারা বলছে, আওয়ামী লীগ সরকার গঠন করলেও তারা জনগণের কাছে হেরে গেছে। নির্বাচন বর্জন করার কারণে তারা কর্মীদের তোপের মুখে পড়েছে। অপ্রীতিকর অবস্থার সৃষ্টি যেন না হয় সে জন্য তারা এসব বক্তব্য রাখছে।”


জেবি/এসবি