মুন্সীগঞ্জে সকল ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৩ অপরাহ্ন, ২১শে ফেব্রুয়ারি ২০২৪


মুন্সীগঞ্জে সকল ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ
ছবি: জনবাণী

মুন্সীগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।


বুধবার (২১ ফেব্রুয়ারি) জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা এক মিনিটে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুন্সীগঞ্জ-৩ (সদর-গজারিয়া) আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। জেলা প্রশাসক মোহাম্মদ আবু জাফর রিপন, পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খাঁন,জেলা পিবি আই পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ারুল ইসলাম পিপিএম,জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোনায়েম সরকার,জেলা পুনাক সভানেত্রী ডাঃ মাহমুদা আফরোজ,জেলা আনসার কমান্ডার তামিমা সুলতানা, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সদর উপজেলা চেয়ারম্যান আনিছ উজ জামান আনিস , মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সোহেল রানা রানু, জেলা কারাগারের সুপার বজলুর রশিদ প্রমুখ।


এছাড়া সরকারি হরগঙ্গা কলেজ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি-বেসরকারি দফতর ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।


এদিকে ভাষা শহীদদের স্মরণে জেলার রজনৈতিক কার্যালয়গুলোতে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন এবং নেতাকর্মীরা কালো ব্যাজ পরিধান করেন।


এছাড়া জেলার সকল হাফিজিয়া ও কওমি মাদরাসাগুলোতে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ কুরআন খতম ও মোনাজাত প্রার্থনা করা হয়।


জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ভাষা শহীদদের স্বরণে।