প্রয়োজনে হারিছ চৌধুরীর ডিএনএ টেস্ট করা হবে: ডিবি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রয়োজনে হারিছ চৌধুরীর ডিএনএ টেস্ট করা হবে: ডিবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক সচিব প্রয়াত হারিছ চৌধুরীর মৃত্যু নিয়ে যে ধূম্রজাল সৃষ্টি হয়েছে, তা তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। প্রয়োজনে হারিছ চৌধুরীর ডিএনএ টেস্ট করা হবে বলে জানিয়েছে ডিবি।

বুধবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান ডিবিপ্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, আমরা ইতোমধ্যে হারিছ চৌধুরীর মৃত্যুর বিষয়ে কাজ শুরু করেছি। পত্রিকায় দেখলাম ওনার মেয়েও বলেছেন লাশের ডিএনএ পরীক্ষার কথা। এ বিষয়ে তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে। আশাকরি কয়েকদিনের মধ্যে আপনাদের এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

সম্প্রতি গণমাধ্যমে হারিছ চৌধুরীর মৃত্যুর বিষয় নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বলা হয়, হারিছ চৌধুরী তার আসল নাম-পরিচয় গোপন করে ‘মাহমুদুর রহমান’ সেজে জাতীয় পরিচয়পত্র করেছেন। এই মাহমুদুর রহমান গত বছরের ৩ সেপ্টেম্বর রাজধানীর একটি হাসপাতালে মারা গেলে সাভারের বিরুলিয়া ইউনিয়নের একটি মাদরাসার কবরস্থানে তাকে দাফন করা হয়। বিষয়টি জানাজানি হলে শুরু হয় নানা ধরনের আলোচনা-সমালোচনা।

এদিকে, হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার বাবার মরদেহ কবর থেকে তুলে ডিএনএ পরীক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠিয়ে আবেদন করেছেন।

ওআ/