টেকনাফে বসত ঘরে আগুনে পুঁড়ে বৃদ্ধের মৃত্যু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩৪ অপরাহ্ন, ৫ই মার্চ ২০২৪


টেকনাফে বসত ঘরে আগুনে পুঁড়ে বৃদ্ধের মৃত্যু
ফাইল ছবি।

কক্সবাজারে টেকনাফে বসত ঘরে অগ্নিকান্ডের ঘটনায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।


ফায়ার সার্ভিসের টেকনাফ স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, সোমবার (৪ মার্চ) মধ্যরাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মগপাড়ায় এ ঘটনা ঘটেছে।


আরও পড়ুন: টেকনাফে ঔষুধ ও খাদ্যপণ্যসহ মিয়ানমারে পাচার চক্রের ২ সদস্য আটক


নিহত আবুল হোসেন (৪৫) একই এলাকার বাসিন্দা। তিনি সেখানে বসবাসকারি পুরাতন রোহিঙ্গা নাগরিক। দীর্ঘদিন ধরে ঝুপড়ি ঘরে তিনি একা বসবাস করে আসছিলেন।


স্থানীয়দের বরাতে মুকুল কুমার নাথ বলেন, টেকনাফের সাবরাং ইউনিয়নের মগপাড়ায় জনৈক ব্যক্তির বসত ভিটায় একটি ঝুপড়ি ঘর তৈরী করে আবুল হোসেন বসবাস করতেন। তিনি প্রতিদিনের মত সোমবার রাতেও খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এক পর্যায়ে আকস্মিক তার বসত ঘর আগুন লেগে যায়। মুহুর্তেই আগুনে ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে আবুল হোসেন মারা যান।


“ বসত ঘরটি বাঁশের খুঁটি ও পলিথিন দিয়ে তৈরী হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আবুল হোসেন ঘর থেকে বের হওয়ার সুযোগ পাননি। “


ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছার আগেই ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। ঘরটি অন্যান্য বসত ঘর থেকে বিচ্ছিন্ন স্থানে ছিল। তারপরও আগুনের ছড়িয়ে পড়ার ঝুঁকি দূর করতে ফায়ার সার্ভিসের কর্মিরা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণে আনে। পরে আগুনের ধংসস্তুপ থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।


মুকুল জানান, আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, আবুল হোসেন ঘুমানোর আগে সিগারেট খেয়েছিলেন। পরে ফেলে দেওয়া সিগারেট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।


আরও পড়ুন: টেকনাফে অজ্ঞাত সন্ত্রাসীর ছুরিকাঘাতে রোহিঙ্গা যুবক নিহত


সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, আবুল হোসেন একজন পুরাতন রোহিঙ্গা। তিনি স্থানীয় জনৈক ব্যক্তির বসত ভিটায় একটি ঝুপড়ি ঘরে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।  তিনি ঘরটিতে একাই থাকতেন।


নিহতের লাশ টেকনাফ থানা পুলিশ হেফাজতে রয়েছে বলে জানান টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মুকুল কুমার নাথ।


আরএক্স/