দেড় ডজন মামলার আসামি র‍্যাবের হাতে গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৫ অপরাহ্ন, ৫ই মার্চ ২০২৪


দেড় ডজন মামলার আসামি র‍্যাবের হাতে গ্রেফতার
ফাইল ছবি।

চাঁদাবাজি, হত্যাচেষ্টা, অন্যের জমি জবর দখলসহ নানা অপরাধের প্রায় দেড় ডজন মামলার আসামি কক্সবাজারের পেকুয়ার নুরুল আলমকে (৫০) গ্রেফতার করেছে র‍্যাপিড একশান ব্যাটিলিয়ন (র‍্যাব-১৫)। নুরুল আলম উপজেলার শিলখালী ইউনিয়নের হাজিরঘোনা এলাকার হাবিবুর রহমানের ছেলে। 


সোমবার (৪ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার সাঁকোরপাড় স্টেশন থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে পেকুয়া থানায় আসামীকে হস্তান্তর করা হয়েছে।


আরও পড়ুন: কক্সবাজারে চায়ের বিল চাওয়ায় কিশোরকে পিটিয়ে হত্যা


স্থানীয়সূত্রে জানা জানায়, চাঁদাবাজি, মারামারি, হত্যাচেষ্টাসহ নানা অপরাধের দেড় ডজন মামলার আসামী নুরুল আলম। তাঁর সন্ত্রাসী কর্মকাণ্ডে অসহায় এলাকার মানুষ। এলাকায় ত্রাস ছড়িয়ে প্রায় দশ একর সাধারণ মানুষ ও সরকারি খাস জমি জবর দখল করেছেন তিনি। স্থানীয় সাঁকোরপাড় স্টেশনের প্রতিটি ব্যবসায়ীরা তাঁর চাঁদাবাজিতে অতিষ্ঠ। এছাড়া ওই স্টেশন সংলগ্ন একটি এবাদতখানা দখল করে কামারের দোকান ও সেলুন নির্মাণের মতো স্পর্শকাতর অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। এর আগে হত্যাচেষ্টা মামলায় জেলও খেটেছেন এ আসামী।


পুলিশ জানায়, নুরুল আলমের বিরুদ্ধে কোর্টে ও থানায় একাধিক অভিযোগ রয়েছে। গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রামের সাতকানিয়ার বাসিন্দা মেজবাউল হক চৌধুরী তাঁর বিরুদ্ধে হত্যাচেষ্টা, চাঁদাবাজি ও হামলার অভিযোগ এনে আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত তা পেকুয়া থানায় নিয়মিত মামলা হিসেবে রুজু করতে নির্দেশ দেন। সে মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


আরও পড়ুন: কক্সবাজারে পর্যটক বেশে সংঘবদ্ধ চোর চক্রের নারী সদস্য গ্রেফতার


এদিকে এলাকার ত্রাস হিসেবে পরিচিতি নুরুল আলম গ্রেফতার হওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলছেন শান্তিকামী সাধারণ মানুষ। তাঁদের চাওয়া তাঁর বিরুদ্ধে আনীত সব অভিযোগের দ্রুত বিচার নিশ্চিত হোক। পেকুয়া আনোয়ারুল উলুম ইসলামিয়া আলিম মাদরাসার শিক্ষক রুহুল কাদের বলেন, নুরুল আলমের দখলবাজি আর চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী। কেউ তাঁর এসব অপকর্মের প্রতিবাদ করলে তাকে হামলার শিকার হতে হয়। এ সন্ত্রাসীর গ্রেফতারে এলাকায় কিছুটা স্বস্তি ফিরেছে। আশা করবো বিজ্ঞ আদালত তাঁর সকল মামলার দ্রুত বিচার নিশ্চিত করবেন।


এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ইলিয়াছ বলেন, নুরুল আলম নামের এক আসামীকে থানায় হস্তান্তর করেছে র‍্যাব। তাকে নিয়মিত মামলায় আদালতে পাঠানো হয়েছে।


আরএক্স/