ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার তীব্র যানজট


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৬ পূর্বাহ্ন, ৬ই মার্চ ২০২৪


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার তীব্র যানজট
ছবি: সংগৃহীত

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ  যানজট সৃষ্টির  খবর পাওয়া গেছে। এতে চরম বিপাকে পড়েছেন চালক ও যাত্রীরা।


বুধবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকেবঙ্গবন্ধু সেতু (পূর্ব) হতে থেকে টাঙ্গাইল সদর উপজেলার বিক্রমহাটি পর্যন্ত এ যানজট সৃষ্টি হয়েছে।


আরও পড়ুন: টাঙ্গাইলে সড়কে প্রাণ গেল ৪ জনের


পুলিশ জানিয়েছে, মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজা পর্যন্ত ১৪ কিলোমিটার দুই লেনেই গাড়ির বেশ চাপ রয়েছে। তবে এলেঙ্গা থেকে ঢাকা যাওয়ার লেনে তেমন গাড়ি নেই।  এই যানজট থাকার কারণে উত্তরবঙ্গগামী এবং ঢাকাগামী গাড়িগুলো এলেঙ্গা থেকে ভুঞাপুর-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব আঞ্চলিক সড়ক ব‌্যবহার করে সেতুর গোলচত্বর হয়ে চলাচল করছে।  


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কাছে টাঙ্গাইল শাড়িসহ ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর


টাঙ্গাইল ট্রাফিক পুলিশের পরিদর্শক রফিকুল ইসলাম জানান, মহাসড়কে গাড়ির একটু চাপ বেশি। এছাড়া  এলেঙ্গা থেকে সেতুপূর্ব পর্যন্ত দুই লেনে সড়কে গাড়ির ধীরগতি হলেই ট্রাকচালকরা ঘুমিয়ে পড়েন। এতে পেছনের গাড়িগুলোর চালকরা মনে করেন যে সড়কে যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশের সদস‌্যরাও কাজ করছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট শেষ হয়ে যাবে।


জেবি/এসবি