জলদস্যুর হাতে জিম্মি নোয়াখালীতে রাজুর বাড়িতে চলছে আহাজারি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৪ অপরাহ্ন, ১৩ই মার্চ ২০২৪


জলদস্যুর হাতে জিম্মি নোয়াখালীতে রাজুর বাড়িতে চলছে আহাজারি
ছবি: সংগৃহীত

ভারত মহাসাগরে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহ নামের ২৩ জন নাবিক সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়েছে। তাদের  দুই জনের বাড়ি নোয়াখালী জেলায়। তারা হলেন- মোহাম্মদ আনোয়ারুল হক রাজু (২৭) ও মোহাম্মদ সালেহ আহমেদ। এদের মধ্যে একজন জাহাজটিতে নাবিক এবং অন্যজন ফাইটার হিসেবে কাজ করছেন। 


জিম্মি নাবিকদের মধ্যে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামপুর গ্রামের আজিজুল হক মাস্টারের ছেলে মোহাম্মদ আনোয়ারুল হক রাজু। ফাইটার মোহাম্মদ সালেহ আহমেদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।


একমাত্র ছেলে রাজু জলদস্যুর হাতে জিম্মির খবর পাওয়ার পর থেকে পারার পর থেকে তার পরিবারের সদস্যদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। ঘটনা জানার পর থেকে পরিবারের সদস্যরা আহাজারি করছেন।  


আরও পড়ুন: জলদস্যুরা যোগাযোগ না করা পর্যন্ত আলোচনার সুযোগ নেই: কেএসআরএম



জিম্মি নাবিকের বাবা আজিজুল হক মাস্টার জানান, “রাজু সাত বছর ধরে জাহাজে নাবিক হিসেবে কাজ করছে। তারা দুই ভাই ও এক বোন। রাজু সবার ছোট। গত বছর ছুটিতে বাড়িতে এসেছিল। চার মাস আগে সে পুনরায় জাহাজের কাজে যোগ দেয়।”


আরও পড়ুন: যেকোনো মূল্যে নাবিকদের ফিরিয়ে আনা হবে: নৌ প্রতিমন্ত্রী


নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, “ঘটনাটি জানার পর জেলা পুলিশ জাহাজে কর্মরত নোয়াখালীর বাসিন্দাদের পরিচয় জানার চেষ্টা করে। রাজুর পরিচয় নিশ্চিত হলেও অপর জিম্মি সালেহ আহমেদের বিস্তারিত পরিচয় জানতে আমরা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছি।”


জেবি/এসবি