আবারও র‌্যাঙ্কিয়ের শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৪৯ অপরাহ্ন, ১৩ই মার্চ ২০২৪


আবারও র‌্যাঙ্কিয়ের শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন | ছবি: সংগৃহীত

নতুন বছরের শুরুটা দারুণভাবে করেছেন ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৪-০ তে সিরিজ জিতেছে ভারতীয় শিবির। যেখানে বল হাতে দারুণ ছন্দে ছিলেন অশ্বিন। যার ফলে আইসিসির টেস্ট বোলিং র‌্যাঙ্কিয়ের শীর্ষে উঠে এসেছেন এই ক্রিকেটার।


ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে ক্যারিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নেমে দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে ৫১ রানের বিনিময়ে ৪ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ৭৭ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন তিনি। আর এতেই শীর্ষে নাম লেখাতে সক্ষম হন অশ্বিন।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন বিরাট কোহলি!


এতে স্বদেশি পেসার জাসপ্রিত বুমরাহকে হটিয়ে নিজের হারানো মুকুট ফিরে পেয়েছেন এই তারকা ক্রিকেটার। বর্তমান র‌্যাঙ্কিং টেবিলের শীর্ষে অবস্থান করা অশ্বিনের রেটিং পয়েন্ট ৮৭০। আর দ্বিতীয় অবস্থানে থাকা অজি তারকা হ্যাজলউডের পয়েন্ট ৮৪৭। আর সমান পয়েন্ট নিয়ে তৃতীয়স্থান দখল করে আছেন ভারতীয় জাসপিত বুমরাহ।


এই সিরিজের তিন ম্যাচ খেলে আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতীয় ওপেনার ব্যাটার যসস্বি জয়সওয়াল। এ ছাড়াও একই সিরিজে ভারতীয়দের মধ্যে দ্রুততম ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অন্য আরেক স্পিনার কুলদীপ যাদব।


এমএল/