জাতির পিতার জন্যই রাষ্ট্র পেয়েছি: প্রধানমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জাতির পিতার জন্যই রাষ্ট্র পেয়েছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার জন্যই আত্মমর্যাদা, আত্মপরিচয় ও একটি রাষ্ট্র পাওয়া গেছে। 

বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে টুঙ্গিপাড়ায় ‘হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আমরা এই দেশে ফিরে এসেছিলাম আমার বাবার স্বপ্ন পূরণের জন্য, এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, এদেশের শিশুদের যেন আমাদের মতো স্বজনহারা বেদনা নিয়ে বাঁচতে না হয়, তারা যেন সুন্দর জীবন পায়, উন্নত জীবন পায়।
জাতির পিতা শিশুদের অনেক ভালোবাসতেন উল্লেখ করে প্রধানমন্ত্রী আরও বলেন, তিনি ভালোবাসতেন বলেই আমরা যখন সরকার গঠন করি তখনই এই ১৭ মার্চকে জাতীয় শিশু দিবস ঘোষণা করি। 

সরকারপ্রধান বলেন, শিশুদের অধিকার প্রতিষ্ঠার জন্য স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই আমাদের যে সংবিধান দিয়েছিলেন সেখানে শিশুদের অধিকার নিশ্চিত করেছিলেন। তাছাড়া শিশু অধিকার আইন সেটাও তিনি করে দিয়ে যান। সেই সাথে শিশুরা যেন সুরক্ষিত থাকে তার জন্য তিনি বর্তমানের সরকারি শিশু পরিবার গঠন করেন। 

জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমির এই আয়োজনে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দুই দৌহিত্র সজীব ওয়াজেদ জয় এবং রাদওয়ান মুজিব সিদ্দিকী। এছাড়াও এই আয়োজনে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যসহ সমাজ ও রাষ্ট্রের বিশিষ্টজনরা।

ওআ/