অবন্তিকার রেশ কাটতে না কাটতেই পাবিপ্রবিতে মীমের ঝুলন্ত মরদেহ উদ্ধার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৫ অপরাহ্ন, ২৫শে মার্চ ২০২৪


অবন্তিকার রেশ কাটতে না কাটতেই পাবিপ্রবিতে মীমের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ছবি: সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে। 


সোমবার (২৫ মার্চ) পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নাম্বার রোডের গ ব্লকের একটি ফ্ল্যাট বাসায়। 


নিহত ছাত্রীর নাম শারভীন সুলতানা মীম (২৬)। তিনি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ী মেহেরপুরের সালদা থানার গাংনী উপজেলার আজিজুল ইসলাম।


বাড়ীর মালিক জানান, ২ মাস আগে ঐ ছাত্রীর স্বামী এই বাসাট ভাড়া নেন। তারা সেখানে সব সময় থাকতেন না। (তার স্বামী বিশ্ববিদ্যালয়ের নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী)৷ গত রাতে নিহতের স্বামী বাসায় ছিলেন না, তিনি ঢাকায় ছিলেন। সকাল সাড়ে নয়টায় তার স্বামী ঢাকা থেকে আসলে এক সাথে ঐ ফ্ল্যাটে যান। ফ্ল্যাটে গিয়ে দেখেন দরজা বন্ধ। দরজা ধাক্কাধাক্কির পরেও না খুললে সবার সন্দেহ হয়। পরে পুলিশকে ফোন দিলে তারা ফায়ার সার্ভিসকে নিয়ে এসে দরজা ভাঙলে নিহতকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।


আরও পড়ুন: জবি শিক্ষক সাহেদ ইমন বহিষ্কার, জুনায়েদ হালিমকে অব্যাহতি


নিহতের সহপাঠীরা জানান, বিয়ের পর কারো সাথে তেমন কিছু শেয়ার করতেন না। হঠ্যাৎ করে এই ঘটনায় তারা অবাক হয়েছেন। এই ঘটনাটি আত্মহত্যা নাকি অন্য কিছু প্রশাসনকে সেটি তদন্ত করে বের করার অনুরোধ জানান।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন বলেন, ‘আমরা সকাল এগারোটায় খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে যাই। তখন দেখি পুলিশ এবং ফায়ার সার্ভিস চলে এসেছে। এরপর দরজা ভাঙলে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।’


আরও পড়ুন: মীমের পরীক্ষা দেয়াসহ যাবতীয় বিষয় দেখার আশ্বাস জবি উপাচার্যের


পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, ‘পুলিশ খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছে ঝুলন্ত লাশ উদ্ধার করে এবং প্রকৃত তথ্য বের করার লক্ষ্যে লাশটিকে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।’ 


উল্লেখ্য, নিহতের স্বামীর নাম আসিফ মোর্শেদ (২৬)। তার বাড়ী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব এখলাসপুরে। তিনি আবদুল মালেকের ছেলে।


জেবি/এসবি