বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ, দুর্ভোগে হাজারো পরিবার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১০ অপরাহ্ন, ২৯শে মার্চ ২০২৪


বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ, দুর্ভোগে হাজারো পরিবার
ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের উলিপুরে ৫০ বছরের পুরোনো গ্রামীণ রাস্তা জোর পূর্বক বাঁশের বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছেন কয়েকজন প্রভাবশালী। এতে প্রায় এক হাজার পরিবারের প্রায় ৫ হাজার মানুষ চলাচল করতে পারছেন না। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পরিবারগুলোর মানুষজনকে। উপজেলার হাতিয়া ইউনিয়নের বগাপাড়া এলাকায় এমন ঘটনাটি ঘটেছে। 


সরেজমিন গিয়ে জানা গেছে, দেশ স্বাধীনের পর থেকেই ওই রাস্তা দিয়ে মানুষজন চলাচল করে আসছে। মঙ্গলবার (২৬ মার্চ) রাস্তার মালিকানা দাবী করে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয় বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া। এতে জরুরী কাজে বের হতে পারছেনা এলাকাবাসীসহ পথচারীরা।


আরও পড়ুন: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা


স্থানীয় মিয়াজ উদ্দিন,ফারুক হোসেনসহ অনেকেই জানান,রাস্তাটি বন্ধ করে দেওয়ায় অন্য অন্য একটি এলাকা দিয়ে ঘুরে যেতে হচ্ছে যাতে করে শিশু,মহিলাসহ বৃদ্ধদের জন্য খুবই কষ্ট কর। এখন বোরো মৌসুম মাঠে কাজ চলছে এই রাস্তা দিয়ে কৃষকেরা মাঠে যেতে পারছে না। বর্তমানে চরম দুর্ভোগে আমরা পরিবার নিয়ে বসবাস করছি। আমরা অতিদ্রুত চলাচলের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


রাস্তা দখলকারী বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া জানান,আমাদের জমির উপর দিয়ে রাস্তা আমরা রাস্তা বন্ধ করে দিয়েছি। এতদিন আমাদের জমির গাছপালা কেটে রাস্তা নির্মাণ করে চলাচল করতে দিয়েছি এখন আর দিবো না। হাতিয়া ইউপি চেয়ারম্যান শায়খুল ইসলাম নয়া বলেন,স্থানীয় ইউপি সদস্য,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এই বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাউর রহমান বলেন,রাস্তা বন্ধের খবর পেয়েছি। দ্রুত প্রশাসনের লোক পাঠিয়ে রাস্তাটি চলাচলের ব্যবস্থা করা হবে।


এমএল/