বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৯.৯২ শতাংশ, বহিষ্কার ৯


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ২৭শে এপ্রিল ২০২৪


বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৯.৯২ শতাংশ, বহিষ্কার ৯
ছবি: প্রতিনিধি

গােপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষায় ১৭৪৬ জন উপস্থিতির কথা থাকলেও  উপস্থিত ছিল ১৫৭০। যা মোট পরীক্ষার্থীর ৮৯.৯২ শতাংশ। এছাড়াও পরীক্ষায় ৯ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব, উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ড. মো. মোবারক হোসেন ও প্রক্টরিয়াল বডি পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। 


আরও পড়ুন: সন্তান ভর্তিযুদ্ধে, বাইরে অভিভাবকরা দিচ্ছেন অন্যরকম পরীক্ষা


পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম. মাহবুব তীব্র তাপদাহে শিক্ষার্থীদের স্বাস্থ্যের দিক বিবেচনায় জনবাণীকে বলেন, ‘আমাদের যেহেতু "হিট ওয়েভ" চলছে, আমাদের মেডিকেল সেন্টার সহ খাবার পানি, প্রয়োজনীয় ঔষধ রেডি আছে। আশা করি আল্লাহ তাআলার রহমতে কেউ অসুস্থ হবে না। আর যদি অসুস্থ হয়েই যায়, আমাদের এ্যাম্বুলেন্স আছে। এই পরীক্ষায় আশেপাশের এলাকা থেকেই ছেলেমেয়েরা এসেছে, এটা একটা ভালো দিক তাই আশা করি ওরা ক্লান্ত হয়ে যায়নি। এখন পর্যন্ত কোনো ধরণের সমস্যা হয়নি। এছাড়াও তিনি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।’


অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে পানি ও শরবত বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বাঁধনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও জেলা শিক্ষার্থী সংগঠন।


প্রসঙ্গত, আগামী ৩ ও ১০ মে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মানবিক ও বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 


এমএল/