তীব্র গরমে ঠান্ডা পানি-স্যালাইন হাতে সড়কে ভাইস চেয়ারম্যান প্রার্থী শাপলু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৪৭ অপরাহ্ন, ২৭শে এপ্রিল ২০২৪


তীব্র গরমে ঠান্ডা পানি-স্যালাইন হাতে সড়কে ভাইস চেয়ারম্যান প্রার্থী শাপলু
ছবি: প্রতিনিধি

টানা দাবদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচণ্ড গরমের সাধারণ ও কর্মজীবী মানুষের ভোগান্তি আরও কষ্ট বেড়েছে। তবে সবচেয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। তীব্র রোদের কারণে দিনমজুর, রিকশাচালক ও ভ্যানচালকরা কাজ করতে পারছেন না। এদিকে কাজ না করলে খাবার জুটবে না। তাই পেটের তাড়নায় প্রচণ্ড দাবদাহ উপেক্ষা করে কাজে বেরিয়েছেন অনেকে। গরম উপেক্ষা করে বের হলেও অনেকেই হাঁসফাঁস করছেন।


শনিবার (২৭ এপ্রিল) ঘড়িতে তখন সময় দুপুর প্রায় ১২টা। তাপমাত্রা প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এ সময় আখাউড়া পৌর শহরের সড়ক বাজার আদরআলী কমপ্লেক্সের সামনে পথচারী ও রিক্সা চালকহ সাধারণ মানুষের হাতে হাতে ঠান্ডা পানির বোতল আর স্যালাইন তুলে দিতে দেখা যায় কয়েক যুবককে। সামনে এগিয়ে গিয়ে দেখা যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী শাহাব উদ্দিন বেগ শাপলুর নেতৃত্বে এসব ঠান্ডা পানির বোতল ও স্যালাইন তুলে দেওয়া হচ্ছে। গ্রীষ্মের এই দাবদাহে মেহনতি মানুষের পাশে দাঁড়াতে ঘন্টা দুয়েক তাদের এই ছুটে চলা।


আরও পড়ুন: কক্সবাজারে পুলিশের অভিযানে দুর্ধর্ষ অপহরণকারী চক্রের ২ সদস্য গ্রেফতার


শাহাব উদ্দিন বেগ শাপলু জনবাণীকে বলেন, টানা তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচণ্ড গরমের সাধারণ ও কর্মজীবী মানুষের ভোগান্তি আর কষ্টের কথা চিন্তা করে আমি তাদেরকে ঠান্ডা পানি আর স্যালাইন তুলে দিয়েছি। ৫০০ পানির বোতল আর ৫০০ স্যালাইন দিয়েছি। গ্রীষ্মের দাবদাহ চলাকালীন অবস্থায় কর্মজীবী এসব মানুষদের সচেতনতার পাশাপাশি এ কার্যক্রমও অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


এমএল/