আসামে হাতির হামলায় নিহত ৩


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ১২:৩৭ অপরাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৪


আসামে হাতির হামলায় নিহত ৩
ছবি: প্রতিনিধি

ভারতের আসামে হাতির হামলায় ২ বনরক্ষীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত আরও এক গ্রামবাসী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। জঙ্গল থেকে গ্রামে ঢুকে পড়া হাতিকে তাড়াতে গিয়ে বিপদ ঘটে। ক্ষেপে উঠে পাল্টা হামলা চালায় বন‍্যপ্রাণী। 


শনিবার (২৭ এপ্রিল ) ঘটনাটি ঘটেছে আসামের শোনিতপুরের ঢেকিয়াজুলি জঙ্গলের কাছে ধীরাই মাজুলি গ্রামে। হাতির ভয়ে আতংকিত স্থানীয়রা।


বনদপ্তরের তরফে পশ্চিম তেজপুরের বিভাগীয় বনাধিকারিক নিপেন কলিতা সাংবাদিকদের জানান, শনিবার (২৭ এপ্রিল ) সকালে ঢেকিয়াজুলি জঙ্গল থেকে একটি দাঁতাল ঢুকে পড়েছিল মাজুলি গ্রামে। লোকালয়ে হাতি ঢুকে পড়ায় আতংকিত গ্রামবাসীরা বনদপ্তরে খবর দেয়। দ্রুত গ্রামে আসেন ২ বনরক্ষী। 


আরও পড়ুন: ভূমিকম্পে কেঁপে উঠল জাপান


স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে জঙ্গলে তাড়িয়ে নিয়ে যেতে গিয়েই বিপদ ঘটে যায়। আচমকা ক্ষেপে উঠে পাল্টা হামলা চালায় দাঁতাল। সেই হামলায় ঘটনাস্থলেই মৃত্যু হয় বনরক্ষী কোলেশ্বর বরো এবং বীরেন রাভার।


আরও পড়ুন: হেলিকপ্টারে বসতে গিয়ে পড়ে গেলেন মুখ‍্যমন্ত্রী মমতা


এছাড়াও বেঘোরে প্রাণ গিয়েছে স্থানীয় বাসিন্দা যতীন তাঁতির। আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও এক গ্রামবাসী দিবাকর মালাকারকে। 


ইতোমধ্যে বনদপ্তরের বড়দল পৌঁছেছে গ্রামে। নজর রাখা হচ্ছে হাতিটির উপরে। বন‍্যপ্রাণীকে লোকালয় থেকে তাড়িয়ে ঢেকিয়াজুলি জঙ্গলের ফেরানোর চেষ্টা চলছে।


জেবি/এসবি