জামালপুরে হারভেস্টার মেশিন বিতরণ স্থগিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১১ অপরাহ্ন, ২৯শে এপ্রিল ২০২৪


জামালপুরে হারভেস্টার মেশিন বিতরণ স্থগিত
ছবি: প্রতিনিধি

জামালপুর সদর উপজেলার কৃষকদের মাঝে সরকারি ভর্তুকির নতুন কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণের কথা থাকলেও, হারভেস্টার মেশিন দুটি পুরাতন ও ভাঙ্গা। তৎক্ষণাৎ জেলা প্রশাসক শফিউর রহমান মেশিন বিতরন স্থগিত করেন এবং উপজেলা কৃষি অফিসারকে তদন্ত সাপেক্ষে মেশিন ২টি কৃষকদের মাঝে বিতরণ করার জন্য নির্দেশনা প্রদান করেন।


সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জামালপুর সদর উপজেলায় কৃষকদের মাঝে ধান মাড়ায় ও ধান কাটার ৩ টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করার কথা ছিল। একটি মেশিন নতুন ও ভালো থাকায় কৃষক দের মাঝে বিতরণ করা হয় ৷বাকি দুটি মেশিন পুরাতন ও ভাঙা থাকার বিষয়টি সাংবাদিকরা জেলা প্রশাসককে অবগত করলে জেলা প্রশাসক মো. শফিউর রহমান মিশন দুটি বিতরণ স্থগিত করেন এবং সদর উপজেলা কৃষি অফিসার মো. এমদাদুল হককে বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস ও জেলা কৃষি অফিসার কৃষিবিদ জাকিয়া সুলতানা।


আরও পড়ুন: প্রচণ্ড গরমে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থী অসুস্থ


সদর উপজেলা কৃষি অফিসার মো. এমদাদুল হক বলেন, জেলা প্রশাসকের নির্দেশে মেশিন দুটি বিতরণ স্থগিত করেছি এবং বিষয় টি আমাকে ভালোকরে তদন্তের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসক। পরবর্তী সময়ে এ ধরনের হারভেস্টার মেশিন বিতরণের সুযোগ হলে আমি একদম নতুন মেশিন নিয়ে এসে কৃষকদের মাঝে বিতরণ করবো।


কৃষক মুবারক হোসেন ও আসরাফুল আলম বলেন, সরকারি ভর্তুকির হারভেস্টার মেশিন আমাদেরকে একদম নতুন দেওয়ার কথা, আমরা পুরাতন মেশিন কেন নিবো। আমাদের সরকারের পক্ষ থেকে নতুন মেশিন দেওয়ার কথা আমরা নতুন মেশিনই নিবো।


এমএল/