পুরান ঢাকায় জমি লিখে না দেওয়ায় ষাটোর্ধ্ব মাকে গলা টিপে হত্যার চেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৫৭ অপরাহ্ন, ৪ঠা মে ২০২৪


পুরান ঢাকায় জমি লিখে না দেওয়ায় ষাটোর্ধ্ব মাকে গলা টিপে হত্যার চেষ্টা
অভিযুক্ত সীমা উল্লাহ

পুরান ঢাকার বংশাল এলাকায় মেয়ে ও মেয়ের স্বামীকে জমি লিখে না দেওয়ায় ষাটোর্ধ্ব মাকে বাসায় এসে বেধড়ক পিটিয়ে ও গলা টিপে হত্যার চেষ্টা করে।


এ ব্যাপারে ভূক্তভোগী নাজমা বেগম বাদী হয়ে বংশাল থানায় এলোপাতারিভাবে মারধর, হত্যার উদ্দেশ্যে গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টাসহ চুরি, ভায়ভীতি ও হুমকী প্রদান করার অপরাধে মামলা (নম্বর ১৯/৯৮) দায়ের করেছেন।


মামলার বিবরণে জানা যায়, নাজমা বেগম পুরান ঢাকার বংশাল এলাকায় ৭৭ নাজিরা বাজারস্থ ক্রয়কৃত জমিতে দীর্ঘদিন যাবত সুখে শান্তিতে বসবাস করে আসছিলেন। কিন্তু কিছু দিন যাবত তার নিজ মেয়ে সীমা উল্লাহ ও মেয়ের স্বামী ইনতাজুল ইসলাম ইমন এবং অপর মেয়ে লাকী আক্তার ওই জমি লিখে নেওয়ার জন্য বিভিন্ন প্রকারে চাপ প্রয়োগ করে আসছিলেন।


আরও পড়ুন: বস্তিবাসীদের নিয়ে মেয়রকে যে পরামর্শ দিলেন হিট অফিসার


এরই ধারাবাহিকতায় গত ১১ মার্চ দুপুর দুইটার দিকে উক্ত আসামীরা নাজমা বেগমের বাড়িতে এসে জমি লিখে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে এবং এক পর্যায়ে সীমা, ইমন ও লাকী নাজমা বেগমকে বেধরক প্রহার করে। তখন আসামিরা নাজমা বেগমকে হত্যার উদ্দেশ্যে গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে। এসময় নাজমা বেগমের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা নাজমা বেগমেকে ভায়ভীতি ও হুমকী প্রদান করে চলে যায়। পরে পুলিশ তাদের গ্রেফতা করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।


আরও পড়ুন: গরমকে পুঁজি বানিয়ে ক্রেতাদের পকেট কাটছে ডাব ব্যাবসায়ীরা


খোঁজ নিয়ে জানা যায়, সীমা ও ইমন জামিনে বেড় হয়ে এসে বেপরোয়া হয়ে নাজমা বেগমকে ফের হুমকি-ধামকি দিয়ে তটস্থ করে রেখেছে।


জেবি/এসবি