উপজেলা নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: মির্জা আব্বাস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:১৬ অপরাহ্ন, ৪ঠা মে ২০২৪


উপজেলা নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: মির্জা আব্বাস
ছবি: সংগৃহীত

উপজেলা নির্বাচন সরকারের পাতানো ফাঁদ বলে মন্তব্য করে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ৭ জানুয়ারির মতো আমরা উপজেলা নির্বাচনও বর্জন করেছি। যেখানে মানুষ ভোট দিতে পারে না সেই নির্বাচনে আমরা অংশ নিই না।


শনিবার (৪ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্রেফতার হওয়া বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


মির্জা আব্বাস বলেন, “গ্রেফতার করে আন্দোলন দমানো যাবে না, একদিন এই স্বৈরশাসকের পতন হবেই। আমাদের নেতাকর্মীদের মুক্তি দিন। মুক্ত বাতাসে ছেড়ে দিন। গ্রেফতার হামলা-মামলা দিয়ে আমাদের আন্দোলন দমানো যাবে না।”


আরও পড়ুন: বিএনপি নেতাদের গলার জোর যত কমছে, মুখের বিষ তত বাড়ছে: কাদের


সরকার উৎখাতের বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের উত্তরে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, “আমরা তো সরকারই দেখি না। এটা নির্বাচন করে সরকার হয়নি। সুতরাং এ সরকারকে উৎখাত করার বা রাখার দায়-দায়িত্ব বিএনপি বহন করে না। জনগণ যখন মনে করবে, তখন এই সরকারকে ফেলে দেবে। তারা ক্ষমতা থাকতে পারবে না “


প্রধানমন্ত্রীর উন্নয়ন বর্ণনার সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, “কী বিচিত্র বাংলাদেশ। এক শ’ টাকার জন্য চোরের হাত বেঁধে রাখেন, এক হাজার কোটি টাকা যারা চুরি করেন, তাদের স্যালুট দেন। এই তো বাংলাদেশ।”


আরও পড়ুন: নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির


প্রতিদিন আমার বাসায় ৫০ থেকে ১০০ জন অভিভাবক, স্ত্রী-সন্তান আমার কাছে আসে এমনটা জানিয়ে মির্জা আব্বাস বলেন, “কেউ বলে আমার বাবা জেলে, কেউ বলে আমার স্বামী জেলে, কেউ বলে আমার ছেলে জেলে, কেউ বলে আমার ভাই জেলে। কত জনের জন্য কথা বলব, আর কত জনের জন্য সান্ত্বনা দেব।”


জেবি/এসবি