ফুটসাল চ্যাম্পিয়নশীপের উদ্বোধনী অনুষ্ঠানে পিবিআই প্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৪১ অপরাহ্ন, ৫ই মে ২০২৪


ফুটসাল চ্যাম্পিয়নশীপের উদ্বোধনী অনুষ্ঠানে পিবিআই প্রধান
ছবি: জনবাণী

বাংলাদেশ সকার ফুটসাল এসোসিয়েশনের আয়োজনে ‘১ম জাতীয় ফুটসাল চ্যাম্পিয়নশীপ-২০২৪’ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সকার ফুটসাল এসোসিয়েশনের সভাপতি ও পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। টুর্নামেন্টের সংগঠন ও ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশ সকার ফুটসাল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল আলম। 


রবিবার (৫ মে) সকাল ১০টা ৩০মিনিটের দিকে বঙ্গবন্ধু আউটার স্টেডিয়ামে ৩২ টি দলের অংশগ্রহণে বাংলাদেশ সকার ফুটসাল এসোসিয়েশন কর্তৃক এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। বেলুন উড়িয়ে ‘১ম জাতীয় ফুটসাল চ্যাম্পিয়নশীপ-২০২৪' টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি। 


প্রধান অতিথির বক্তব্যে  পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেন, “যারা খেলাধুলা করে, তারা মাঠে থাকে। তারা মাদকে জড়ায় না এবং অপরাধেও জড়ায় না। তারা পড়াশুনাতেও ভাল।”


আরও পড়ুন: কদমতলীতে ফ্যানের সাথে ঝুলছিল কলেজ শিক্ষার্থীর মরদেহ


অনুষ্ঠানের পটভূমিকা তুলে ধরেন বাংলাদেশ সকার ফুটসাল এসোসিয়েশনের সাধারণ সম্পাদকব মোহাম্মদ রবিউল আলম। তিনি ব্রাজিলে একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেদেশে ফুটসাল খেলার জনপ্রিয়তার কথা শুনে অনুপ্রাণিত হন। এ সময় তিনি বলেন, “ফুটসাল বিশ্বব্যাপী একটি জনপ্রিয় স্পোর্টস। বিভিন্ন দেশে ফুটবল খেলোয়াড়দের ফুটবলের বড় মাঠে প্রবেশের আগে ফুটসাল খেলায় পারদর্শীতা অর্জন করে দক্ষতা বৃদ্ধি করতে হয়। সারা বিশ্বে বছরব্যাপী এই খেলার প্রতিযোগিতা স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনুষ্ঠিত হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় আমরা বাংলাদেশেও ফুটসাল খেলার প্রশিক্ষণ ও প্রচলন শুরু করেছি।”            

        

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) মো. আমিনুল ইসলাম, এনডিসি ব্যক্তিগত কারণে উপস্থিত না থাকলেও ফোনে কথা বলেন। অনুষ্ঠানে পিবিআই এর পুলিশ সুপার মো. আবু ইউসুফসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: পুরান ঢাকায় জমি লিখে না দেওয়ায় ষাটোর্ধ্ব মাকে গলা টিপে হত্যার চেষ্টা


প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন জেলার ক্রীড়া সংস্থা ও একাডেমী হতে ৩২ দলে প্রায় ২০০ জন (ছেলে ও মেয়ে) প্রতিযোগী অংশগ্রহণ করে। উদ্বোধন শেষে প্রধান অতিথি ০২টি খেলা উপভোগ করেন। 


উল্লেখ্য যে, অংশগ্রহণকারী দলের একটি দল চীনে ফুটসাল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে।


জেবি/এসবি