জাবিতে গণিতের ১০ শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৯:২৮ অপরাহ্ন, ৫ই মে ২০২৪


জাবিতে গণিতের ১০ শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন
ছবি: জনবাণী

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১০ শিক্ষার্থীকে 'এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন' কর্তৃক স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়েছে। 


রবিবার (৫ মে) গণিত বিভাগে এক অনুষ্ঠানে স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়। একই অনুষ্ঠানে বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।


এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- প্রকৃতি বিশ্বাস (স্নাতকোত্তর ২০১৭), মো. মিহির আমিন ( স্নাতক ২০১৭), খন্দকার ফাহাদ মিয়া (স্নাতকোত্তর ২০১৮), সাথী খান (স্নাতক ২০১৮), রুবিনা বেগম তানজিলা (স্নাতকোত্তর ২০১৯), মোছা. মরিয়াম সুলতানা (স্নাতক ২০১৯), মো. নাসির উদ্দিন সোহাগ (স্নাতক ২০২০), মোছা. মরিয়াম সুলতানা (স্নাতকোত্তর ২০২০), মোছা. হালিমাতুজ সাদিয়া (স্নাতকোত্তর ২০২১) এবং বিটু জয়ধর (স্নাতক ২০২১)। 


আরও পড়ুন: তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের সাথে ইবি’র সমঝোতা স্মারক স্বাক্ষরিত


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। এসময় তিনি বলেন, 'যে-সকল শিক্ষার্থী ভালো ফলাফলের মাধ্যমে এই পদক অর্জন করেছে, এটা তাদের এবং বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের।' আমি তাদের কর্ম জীবনে সাফল্য কামনা করিতেছি। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদ, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম. নুরুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. জেসমীন আখতার। এসময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


এমএল/