নায়ক সোহেল চৌধুরী হত্যা

আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৪৭ অপরাহ্ন, ৯ই মে ২০২৪


আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন
সোহেল চৌধুরী - ফাইল ছবি

২৫ বছর আগে ঢালিউডের সোনালি যুগের নায়ক সোহেল চৌধুরী হত্যার ঘটনায় দায়ের করা মামলায় রায় ঘোষণা হয়েছে। রায়ে আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার (৯ মে) দুপুর ১২টায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক অরুণাভ চক্রবর্তী এই রায় ঘোষণা করেন।


গেল ২৯ এপ্রিল রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে এ মামলায় রায় ঘোষণার বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-  ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ ও আদনান সিদ্দিকী।


আরও পড়ুন: উচিত শিক্ষা দিতে সোহেল চৌধুরীেক হত্যা: র‌্যাব


কারাদণ্ডের পাশাপাশি  আসামিদের প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া বাকি ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন।


যারা খালাসপ্রাপ্তরা হলেন-  ফারুক আব্বাসী, তারেক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।


আরও পড়ুন: চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: বোতল চৌধুরীর জামিন নাকচ


উল্লেখ্য, গত ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। সোহেল চৌধুরী নিহত হওয়ার পরপরই এ হত্যাকাণ্ডে চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের সম্পৃক্ততার অভিযোগ ওঠে।


জেবি/এসবি