শুক্রবারও চলবে মেট্রোরেল, কমবে হেডওয়ে সময়


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৪৬ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


শুক্রবারও চলবে মেট্রোরেল, কমবে হেডওয়ে সময়
ফাইল ছবি

দেশের মানুষের জন্য স্বাস্তির পরিবহনের নাম মেট্রোরেল। সাধারণ মানুষের সঙ্গে এর পরিচয় এবং ব্যবহারে অভ্যস্ত করতে ধাপে ধাপে চালু করা হয় বিভিন্ন স্টেশন। যাত্রী চাহিদার ওপর ভিত্তি করে পর্যায়ক্রমে সময়ও বাড়ানো হয়। বর্তমানে মেট্রোরেল সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে। তবে এটি সাপ্তাহে ছয় দিন চলাচল করলেও জুম্মার দিন শুক্রবার বন্ধ থাকে। 


সম্প্রতি ছুটির দিনও মেট্রোরেল সুবিধা পেতে চান যাত্রীরা। এ কারণে শুক্রবার মেট্রোরেল চালুর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।


আরও পড়ুন: আশুলিয়া নয়, টঙ্গী পর্যন্ত যাবে মেট্রোরেল


ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, আগামী জুলাই থেকে অন্যান্য দিনের মতো শুক্রবারও মেট্রোরেল চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।


এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির যুগ্ম সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, ‘এ বিষয়ে আমার কোনও ধারণা নেই। হয়তো কয়েক দিন পর আমাদের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক স্যার সংবাদ সম্মেলন করে জানাবেন- যদি এ রকম কোনও সিদ্ধান্ত হয়।’


কমবে পিক আওয়ারের হেডওয়ের সময়

যাত্রীর চাপ বাড়ায় সকাল-সন্ধ্যা পিক আওয়ারের হেডওয়ে সময় (দুই ট্রেনের মধ্যবর্তী অপেক্ষমাণ সময়) কমানো হবে বলে জানা গেছে। এটি জুনে কার্যকর হতে পারে। এ ক্ষেত্রে হেডওয়ে সময় কমিয়ে ৫ মিনিট করা হতে পারে, বর্তমানে ৮ মিনিট রয়েছে।


আরও পড়ুন: মেট্রোরেল চলাচলে আসছে নতুন সূচি!


এ দিকে মেট্রোরেলের জনবল বাড়াতে শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেবে ডিএমটিসিএল। তবে এ ক্ষেত্রে স্থায়ী নয়, চুক্তিভিত্তিক নিয়োগ হতে পারে।


জেবি/এজে