ফরিদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মেলা অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৭ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


ফরিদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মেলা অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

ফরিদপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) সকাল ১১ টায় ফরিদপুর জেলা প্রশাসকের আয়োজনে ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে উক্ত মেলা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবীর এর সভাপতিত্বে এ  মেলার উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।


এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ মনজুরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল। এসময় জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। বাংলাদেশ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে এ বিজ্ঞান মেলাটির আয়োজন ‌করা হয়। মেলায় জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে ২৭টি স্টল অংশ গ্রহন করেন। অংশ গ্রহণকারীরা তাদের উদ্ভাবিত নতুন নতুন বিজ্ঞান ও প্রযুক্তি প্রদর্শনীর মাধ্যমে মেলায় অংশ গ্রহণ করেন। এ মেলার মাধ্যমে নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান চর্চায় উৎসাহিত হবে বলে সর্বস্তরের জনগণ আশাবাদ ব্যক্ত করেন।

এমএল/