রাতেও বাড়বে গরম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৩৯ অপরাহ্ন, ১৫ই মে ২০২৪


রাতেও বাড়বে গরম
ফাইল ছবি

দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে ফের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দিনের তাপমাত্রার সঙ্গে রাতের তাপমাত্রাও বাড়বে।


বুধবার (১৫ মে) আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য দিয়েছে আবহাওয়া অফিস।


আরও পড়ুন: যেসব জেলার ওপর দিয়ে বইবে তাপপ্রবাহ


আবহাওয়াবিদ মো. ছানোয়ার হোসেন জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।


বৃহস্পতিবার (১৬ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।


এদিকে রাজশাহী, রংপুর, খুলনা ও সিলেট বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, নেত্রকোণা, রাঙামাটি, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, ভোলা এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়বে।


আরও পড়ুন: তাপমাত্রা কবে থেকে বাড়বে জানালো আবহাওয়া অফিস


বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার (১৭ মে) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। চলমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়বে।


শুক্রবার সকাল থেকে শনিবার (১৮ মে) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। চলমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকবে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে বৃষ্টি হতে পারে।


জেবি/এজে