ঘূর্ণিঝড় রেমালে সারাদেশে নিহত ৭


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০২:১৪ অপরাহ্ন, ২৭শে মে ২০২৪


ঘূর্ণিঝড় রেমালে সারাদেশে নিহত ৭
ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে সারাদেশে এখন পর্যন্ত ৭ জন নিহত হয়েছেন। এ ঘূর্ণিঝড়ের তান্ডবে আহত ও নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। জনবাণীর প্রতিনিধিদের পাঠানো খবর-


বরিশাল: বরিশালে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সৃষ্ট ঝড়বৃষ্টিতে একটি ভবনের দেয়াল ধসে খাবারের হোটেলে পড়েছে। এতে ওই হোটেলের মালিক ও তার কর্মীর প্রাণ গেছে।


আরও পড়ুন: দুর্বল হয়েছে রেমাল, উঠিয়ে নেওয়া হল ১০ নম্বর বিপদসংকেত


বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি আরিচুল হক বলেন, নগরীর রুপাতলী এলাকায় লিলি পেট্রোল পাম্পের পাশে সোমবার ভোরে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এতে আরও একজন আহত হয়েছেন।


পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় রেমাল থেকে ফুপু ও বোনকে রক্ষা করতে গিয়ে মো. শরীফ নামের এক যুবক মারা গেছেন। রবিবার কলাপাড়া উপজেলার ধূলাসর ইউনিয়নের কাউয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীফের ফুপু মাতোয়ারা বেগম কাউয়ার চর এলাকায় বসবাস করেন। ওই বাড়িতে তার বোন বেড়াতে গিয়েছিল। রোববার বোন এবং ফুফুকে রেমাল থেকে রক্ষায় অনন্তপাড়া থেকে কাউয়ারচর যান শরীফ।


সে সময় রেমালের প্রভাবে কাউয়ারচর এলাকা প্লাবিত ছিল। সাঁতার কেটে যাওয়ার সময় সমুদ্রের ঢেউয়ের তোড়ে শরীফ হারিয়ে যান। পরে খোঁজাখুঁজির পর তার লাশ উদ্ধার করে স্থানীয়রা।


চট্টগ্রাম: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রামে ভারী বর্ষণে দেয়াল ধসে সাইফুল ইসলাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।


আরও পড়ুন: ঘূর্ণিঝড় নিয়ে আবহাওয়ার শেষ বিজ্ঞপ্তি


সাতক্ষীরা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিপদসংকেত দেওয়ায় আশ্রয়কেন্দ্রে যাচ্ছিলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের নাপিতখালী গ্রামের বৃদ্ধ শওকাত মোড়ল।


রবিবার রাতে আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে তার মৃত্যু হয়। গাবুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জি এম মাসুদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।


ভোলা: ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে গাছ পড়ে ভোলার লালমোহনে মারজান নামে এক নারী ও দৌলতখান উপজেলায় মাইশা নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে।


জেবি/এজে