আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন শিলাস্তি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ৩রা জুন ২০২৪


আদালতে স্বীকারোক্তিমূলক  জবানবন্দি দিচ্ছেন শিলাস্তি
শিলাস্তি - ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে ভারতের কলকাতায় খুনের উদ্দেশ্য অপহরণের মামলায় আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক  জবানবন্দি দিচ্ছেন শিলাস্তি রহমান।


সোমবার (৩ জুন) ঢাকার একটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার জবানবন্দি রেকর্ড চলছে। সংশ্লিষ্ট একাধিক সূত্র এই তথ্য বিষয়টি নিশ্চিত করেছন।


এর আগে, ৩১ মে শিলাস্তি রহমানসহ তিন আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলাস্তি রহমান।


আরও পড়ুন: এমপি আনার হত্যা: সিয়ামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি


এর আগে গত ২৪ মে তিন আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুর। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথি আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। 


এর আগের দিন ২৩ মে সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলিস্তি রহমানকে অপহরণ মামলায় গ্রেফতার দেখানো হয়। গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ আনোয়ারুল আজীম।


আরও পড়ুন: তদন্তাধীন মামলায় সংবাদমাধ্যমে বক্তব্য দেওয়া বন্ধ চেয়ে আইনি নোটিশ


বাড়ি থেকে বেরোনোর পাঁচদিন পর গত ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজীম নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলেনি তিনবারের এই সংসদ সদস্যের। বুধবার হঠাৎ খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় বহুতল সঞ্জীবা গার্ডেনস নামে একটি আবাসিক ভবনের বিইউ ৫৬ নম্বর রুমে আনোয়ারুল আজীম খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে ঘরে মেলেনি মরদেহ।


এ ঘটনায় ২২ মে ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।


জেবি/এসবি