পটুয়াখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত মোকছেদের পাশে উপজেলা চেয়ারম্যান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৮ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


পটুয়াখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত মোকছেদের পাশে উপজেলা চেয়ারম্যান
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় গুরুতর আহত মোকছেদ (৪৫) এর পাশে দাঁড়ালেন নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার। শুক্রবার সকালে ঢাকার সরওয়ার্দী হাসপাতালে মোকছেদকে দেখতে যান মোতালেব তালুকদার। এসময় তিনি গুরুতর আহত মোকছেদ'র চিকিৎসার খোঁজ খবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করতে তার পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার।


এর আগে (৫জুন) বুধবার রাত ৮ টার দিকে কলাপাড়া বাস স্ট্যান্ড সংলগ্ন চৌরাস্তা এলাকায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আখতারুজ্জামান কোক্কা মীরার কর্মী সমর্থকরা ধারালো অস্ত্র নিয়ে বিজয়ী প্রার্থীর কর্মী সমর্থকদের উপর দুধর্ষ হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ৪জন গুরুতর জখম হয়। ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য কলাপাড়া হাসপাতালে প্রেরণ করেন। এরমধ্যে মোকছেদ (৪৫) ও সাইমুন ইসলাম (২২)'র অবস্থা সংকটাপন্ন হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের দুই জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সোরওয়ার্দী ও বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেন। অপর আহত শাকিব (১৫) ও বায়েজিদ (২০) কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। জন্য ভর্তি করা হয়েছে।


আরও পড়ুন: ঘূর্ণিঝড় পরবর্তী কুয়াকাটায় বনের উপড়ে পড়া গাছ কাটার হিড়িক


এদিকে শ্রমিকলীগ নেতা মোকছেদ এর উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে বৃহস্পতিবার (৬ জুন) রাতে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে উপজেলা শ্রমিক লীগ। এ সময় বক্তারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। 


কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ জানান, নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় থানায় আহত মোকছেদ'র ভাই বাদী হয়ে ১৭ জনের নামে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ ইতোমধ্যে নজির (২২) নামের একজনকে গ্রেফতার করেছে। অপর অভিযুক্তদের সহ মাস্টার মাইন্ডকে গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত আছে।


এমএল/