চেম্বার আদালতের আদেশ

পূর্বনির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে এনআরবিসি ব্যাংকের এজিএম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:১২ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৪


পূর্বনির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে এনআরবিসি ব্যাংকের এজিএম
ছবি: জনবাণী

এনআরবিসি ব্যাংকের একাদশ বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত  করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।


বৃহস্পতিবার (১৩ জুন) এনআরবিসি ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন এই আদেশ দেন।


অর্থাৎ পূর্বনির্ধারিত সময় অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর ১২ টায় রাজধানীর নিকুঞ্জে গ্রেস ২১ স্মার্ট হোটেলে হাইব্রিড পদ্ধতিতে (অনলাইন ও অফলাইন) এনআরবিসি ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন: বরিশালের বাবুগঞ্জের আগরপুরে এনআরবিসি ব্যাংকের উপশাখার উদ্বোধন


সকল শেয়ারহোল্ডারদের স্বশরীরে উপস্থিতির মাধ্যমে এজিএম করতে হবে একজন উদ্যোক্তার এমন রিট আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এসএম মাসুদ হোসেন দোলনের বেঞ্চ চার সপ্তাহের জন্য এজিএম আয়োজনের উপর স্থগিত আদেশ দেন। ওই  আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে এনআরবিসি ব্যাংক আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে।


এনআরবিসি ব্যাংকের আবেদনে বলা হয়, গত ১৬ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের জারি করার সার্কুলারের নির্দেশনা মোতাবেক, হাইব্রিড পদ্ধতিতে এজিএম আয়োজন করার প্রয়োজনীয় অনুমোদন গ্রহণ করে প্রস্তুতি সম্পন্ন করে এনআরবিসি ব্যাংক। হাইব্রিড পদ্ধতির অর্থ শেয়ারহোল্ডাররা স্বশরীরে অথবা অনলাইন এজিএমে উপস্থিত থাকতে পারবেন। এজিএম স্বচ্ছতার সঙ্গে আয়োজন করার স্বার্থে দেশের এবং  দেশের বাইরের শেয়ারহোল্ডারদের উপস্থিতি ও অংশগ্রহন নিশ্চিত করতে হাইব্রিড পদ্ধতি অবলম্বন করা হয়।


আরও পড়ুন: তিন উৎসবে রঙ্গিন এনআরবিসি ব্যাংক


চেম্বার আদালতের নির্দেশনা মোতাবেক পূর্বনির্ধারিত সময় ও স্থান অর্থাৎ বৃহস্পতিবারই এজিএম অনুষ্ঠিত হচ্ছে।


জেবি/এসবি